মোদিকে পাকিস্তানি শিশুর চিঠি


প্রকাশিত: ০৭:২৬ এএম, ১৫ মার্চ ২০১৭

উত্তরপ্রদেশে বিপুল জয়ের কারণে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকেই অভিনন্দন আর শুভেচ্ছা পেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার মোদিকে চিঠি লিখে অভিনন্দন জানালো প্রতিবেশী পাকিস্তানের এক শিশু।

১১ বছর বয়সী আকিদাত নাভিদ শুধু শুভেচ্ছাই জানায়নি, চিঠিতে ভারত আর পাকিস্তানের মধ্যে সেতুবন্ধ তৈরি করে আরও বেশি মানুষের মন জয় করতে মোদিকে অনুরোধ করেছে সে।

দুই পৃষ্ঠার ওই চিঠিতে আকিদাত বারবার মনে করিয়ে দিয়েছে, প্রতিবেশী দুই দেশের মধ্যে বন্ধুত্ব হওয়াটা কতটা জরুরি। আর এক্ষেত্রে প্রধানমন্ত্রী মোদির সাহায্য প্রয়োজন সেটাও উল্লেখ করেছে সে।

সে লিখেছে, ‘বাবা বলেছিল মানুষের মন জয় করা দারুণ কাজ। ভারতে বহু মানুষের মন জিতেছেন আপনি। সে কারণেই উত্তরপ্রদেশে বিপুল জয়। আপনি যদি ভারত এবং পাকিস্তানের আরও বেশি মানুষের মন জয় করতে চান, তাহলে দুই দেশের বন্ধুত্ব পাতিয়ে শান্তি ফেরাতে হবে। চলুন, ভারত আর পাকিস্তানের মধ্যে একটা শান্তির সেতু তৈরি করি। সিদ্ধান্ত নেই, আমরা এবার থেকে বুলেট নয়, বই কিনব। বন্দুক নয়, গরিবদের জন্য ওষুধ কিনব।’  

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।