পেনাল্টি নিয়ে হতাশ মেসি


প্রকাশিত: ০৮:২০ এএম, ১৪ এপ্রিল ২০১৫

চলতি মৌসুমে বার্সেলোনা আর আর্জোন্টিনার জার্সি গায়ে চারটি পেনাল্টি মিস করেছেন লিওনেল মেসি। এ চার পেনাল্টি মিস নিয়ে চরম হতাশা প্রকাশ করেছেন এ আর্জেন্টাইন সুপার স্টার।

বার্সেলোনার অফিসিয়াল ম্যাগাজিনে মেসি বলেছেন, আমি অনেক পেনাল্টি মিস করেছি। এটা আমার জন্য চরম হতাশার। পেনাল্টি কিক নেয়ায় আমি বার্সেলোনায় এক নম্বরে। কিন্তু আমাকে অবস্থান আরও উন্নত করতে হবে। আমার বিশ্বাস গোলরক্ষকরা আমার পেনাল্টি কিক ঠেকানো নিয়ে অনেক হোম-ওয়ার্ক করে। যে কারনে এ মৌসুমে ১২ গজ দুরত্ব থেকে নেয়া আমার কিকগুলো প্রত্যাশামতো হচ্ছে না।

মেসি এ মৌসুমে জাতীয় দলের হয়ে ব্রাজিলের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে পেনাল্টি মিস করেছেন। বার্সেলোনার জার্সি গায়ে পেনাল্টি মিস করেছেন চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে। অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে পেনাল্টি মিস করেছেন কোপা ডেল রে’তে।

মেসি মনে বলেছেন, এটা সত্য-সুন্দর একটি পেনাল্টি কিক ঠেকানো খুবই কষ্টসাধ্য গোলরক্ষকের জন্য। কিন্তু এখন পেনাল্টি কিক নেয়া আরও জটিল। কারণ, গোলরক্ষকরা পেনাল্টি নিয়ে অনেক গবেষনা করেন। স্বাভাবিকভাবেই গোলরক্ষকদের পেনাল্টি কিক ঠেকানোর কৌশলটাও উন্নত হয়েছে। ফুটবলে এমন হয়।

তবে এটা সত্য কিছু পেনাল্টি দুর্বল ছিল আমার। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে। যখন ওই গোলটি আমাদের অনেক সুবিধা দিতে পারতো। তবে ফুটবলে আগে কী ঘটেছে তা মনে না রাখাই ভালো। প্রতিটি দিন আর প্রতিটি ম্যাচ সম্পুর্ন আলাদা।

এমআর/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।