মুসলিমদের তাড়াতে ফ্লোরিডার দোকানে আগুন দেয়ার চেষ্টা


প্রকাশিত: ০৬:১৪ এএম, ১৪ মার্চ ২০১৭

মুসলিমদের তাড়াতে ফ্লোরিডার দোকানে আগুন লাগানোর চেষ্টা করেছিলেন রিচার্ড লেসলি লিওড (৬৪) নামের এক ব্যক্তি। তার বিরুদ্ধে অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে।

ওই দোকানটি মুসলিমদের এমনটা ভেবেই আগুন লাগোনোর চেষ্টা করেন রিচার্ড। সংবাদমাধ্যমকে ওই ব্যক্তি জানিয়েছেন, তিনি মুসলিমদের দেশ থেকে তাড়াতেই ওই দোকানে আগুন দেয়ার চেষ্টা করেন।

তবে পুলিশ জানিয়েছে, ওই দোকানের মালিক আরব নাগরিক নন। তিনি ভারতীয় বংশোদ্ভূত। স্থানীয় গণমাধ্যম ডব্লিউপিটিভি জানিয়েছে, মধ্যপ্রাচ্যে যা হচ্ছে তা নিয়ে রিচার্ড আরবদের ওপর খুবই ক্ষিপ্ত।

মিয়ামি থেকে ১৮০ কিলোমিটার উত্তরের মেট মার্ট স্টোরে আগুন দেয়ার চেষ্টা করেছিলেন রিচার্ড। পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার সকালে যখন ওই স্টোরটি বন্ধ ছিল ঠিক সেসময়ই আগুন দেয়ার করেছিলেন তিনি।

স্থানীয় পুলিশ জানিয়েছে, তারা রিচার্ডের স্বাস্থ্য পরীক্ষা করবেন। তাকে হেট ক্রাইমের আওতায় অভিযুক্ত করা হবে কিনা সে বিষয়টি প্রসিকিউটরের হাতে ছেড়ে দেয়া হবে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মুসলিম দেশগুলোর ওপর নিষেধাজ্ঞা জারির পর থেকেই দেশটিতে মুসলিমদের ওপর হামলা এবং খুনের ঘটনা বেড়ে গেছে। শুধু তাই নয় এ পর্যন্ত বেশ কয়েকজন ভারতীয় মার্কিন নাগরিকদের হাতে খুন হয়েছেন।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।