সুন্দরী উট পাবে ২৫০ কোটি টাকা


প্রকাশিত: ০৩:০৯ এএম, ১০ মার্চ ২০১৭

সৌদি আরবে জাতীয় পর্যায়ে শুরু হতে যাচ্ছে উট সুন্দরী প্রতিযোগিতা। ১৯ মার্চ শুরু হবে এই প্রতিযোগিতা। চলবে এপ্রিলের ১৭ তারিখ পর্যন্ত।

প্রতিযোগিতায় সেরা সুন্দরী উট পাবে প্রায় ২৫০ কোটি টাকা (২৫ মিলিয়ন পাউন্ড)।

‘কিং আবদুল আজিজ ক্যামেলস ফেস্টিভ্যাল’ নামে এই প্রতিযোগিতায় ৩ লাখেরও বেশি উট অংশ নেবে। প্রতিযোগিতাকে সামনে রেখে ইতোমধ্যে দেশটির বাজারে উটের দাম ৭০ শতাংশ বেড়ে গেছে।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে এরই মধ্যে রেজিস্ট্রেশন আহ্বান করা হয়েছে। বিভিন্ন ক্যাটাগরিতে দেওয়া হবে পুরস্কার। উটগুলোকে নম্বর দেওয়া হবে ইলেক্ট্রনিক পদ্ধতিতে। উটগুলোকে মেডিকেল পরীক্ষায়ও উত্তীর্ণ হতে হবে।

এবার উটের সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করছে রিয়াদভিত্তিক কিং আব্দুল আজিজ ফাউন্ডেশন ফর রিসার্চ অ্যান্ড আর্কাইভ। ১৯৭২ সালে একটি রাজকীয় আদেশে এটি প্রতিষ্ঠিত হয়। এ প্রতিষ্ঠানের মূল লক্ষ্য সৌদি আরবসহ আরব ও মুসলিম বিশ্বের ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরা। বর্তমানে প্রতিষ্ঠানটির চেয়ারম্যানের দায়িত্বে আছেন সৌদি বাদশাহ সালমান।

এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।