১১ বছর ধরে ভুয়া ডাক্তারি


প্রকাশিত: ০৩:৩৪ এএম, ০৯ মার্চ ২০১৭

ভারত থেকে আসা এক ভুয়া ডাক্তার অস্ট্রেলিয়ায় এক দশকেরও বেশি সময় ধরে হাসপাতালে কাজ করার পর পালিয়ে গেছেন। কর্তৃপক্ষ বলছে, শ্যাম আচার্য্য নামের এই ব্যক্তির বিরুদ্ধে অন্য একজন ভারতীয় ডাক্তারের পরিচয় এবং শিক্ষাগত যোগ্যতার নথিপত্র চুরির অভিযোগ করা হয়েছে। খবর বিবিসির।

আচার্য্য যে ভারতীয় ডাক্তারের পরিচয় ব্যবহার করেছেন তার নাম সারাঙ চিতালে। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে এই ঘটনা ঘটেছে।

ঐ ভুয়া ডাক্তার ২০০৩ সালে থেকে ২০১৪ সাল পর্যন্ত সেখানকার চারটি হাসপাতালে কাজ করেছেন। এর মধ্যে দুটি হাসপাতাল ছিল সিডনি শহরে। এমনকি এই সময়ের মধ্যে তাকে অস্ট্রেলিয়ার নাগরিকত্বও দেয়া হয়।

তবে আচার্য্যর বিরুদ্ধে ব্যক্তিগতভাবে কখনই কোন অভিযোগ ছিল না। নিউ সাউথ ওয়েলস স্বাস্থ্য বিভাগের উপ সচিব ক্যারেন ক্রশো বলছেন, আচার্য্য হাসপাতালের জুনিয়ার ডাক্তার হিসেবে কাজ করেছেন। ফলে তার সব কাজকর্ম তদারকি করা হতো।

এই ভুয়া ডাক্তার কিভাবে নাগরিকত্ব পেল অস্ট্রেলিয়ার পুলিশ তা তদন্ত করে দেখছে। তবে পুলিশ তার নাগাল পাওয়ার আগেই তিনি অস্ট্রেলিয়া ত্যাগ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।