মার্কিন নারী মেরিন সদস্যদের নগ্ন ছবি প্রকাশের অভিযোগ


প্রকাশিত: ০৩:১৯ পিএম, ০৬ মার্চ ২০১৭

মার্কিন মেরিন সেনাবাহিনীর নারী সদস্যদের নগ্ন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে পুরুষ সহকর্মীদের বিরুদ্ধে। নারী সদস্যরা অভিযোগ করে বলছেন, মেরিন সেনার কয়েকজন সদস্য তাদের নারী সহকর্মীদের নগ্ন ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন।

এদিকে নগ্ন ছবি প্রকাশের এই অৈবৈযাগের বিরুদ্ধে তদন্ত শুরু করেছেন দেশটির প্রতিরক্ষা দফতর। ‘ওয়ার হর্স’ নামে একটি ওয়েবসাইট সেনাদের নগ্ন ছবি প্রকাশের তথ্য প্রথম সামনে আনে। এদিকে নগ্ন ছবি প্রকাশের তথ্য প্রকাশ করায় ওয়েবসাইটের মালিককে খুনের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গত জানুয়ারিতে দেশটির মেরিন কমান্ডোদের ফেসবুক গ্রুপ ‘মেরিনস ইউনাইটেড’ প্রথমবারের মতো নগ্ন ছবিগুলো শেয়ার করে। ৩০ হাজার সদস্যের ওই গ্রুপ থেকে মুহূর্তের মধ্যেই অন্যান্য গ্রুপে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে নারী মেরিন সেনাদের নগ্ন ছবি।

ছড়িয়ে পড়া ছবিগুলো যুদ্ধক্ষেত্রে অথবা অনুশীলনের সময় নারী কমান্ডোদের পোশাক পরিবর্তন, গোসল কিংবা শৌচকর্মের। তবে এসব ছবি প্রকাশের পর নড়েচড়ে বসেছে মার্কিন মেরিন কর্তৃপক্ষ। মেরিন বিভাগের মুখপাত্র রায়ান অ্যালভিস বলেছেন, ‘এটি অত্যন্ত ঘৃণীত কাজ। তদন্ত শুরু হয়েছে। দোষী সেনাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া নারী কমান্ডোদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে তাদের সম্মতি ছাড়াই ছবি নিয়ে বিকৃতভাবে ব্যবহার করা হয়েছে। এই সাইবার অপরাধের শিকার হয়েছেন মেরিন কমান্ডো মেরিসা ওয়েটেক। তিনি বলেন, ‘স্বপ্নেও ভাবতে পারি না, যাদের সঙ্গে দাঁড়িয়ে আমরা দেশের শত্রুদের বিরুদ্ধে লড়ছি, জীবন মৃত্যুর বাজি ধরে নিজেদের কর্তব্যপালন করছি, তারা এমন কাজ করতে পারেন। দোষীদের কঠি শাস্তি চান তিনি।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।