জাতীয় পরিচয়পত্রেই স্বাস্থ্যসেবা পাওয়া যাবে আমিরাতে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৪০ এএম, ০৬ মার্চ ২০১৭

সংযুক্ত আরব আমিরাতে এখন কয়েক হাজার নাগরিক নিজেদের জাতীয় পরিচয়পত্র দিয়েই স্বাস্থ্যসেবা পাবেন। শুধুমাত্র বিমানবন্দরের ইমিগ্রেশন গেটেই নয় এখন দেশের মধ্যে এই জাতীয় পরিচয়পত্র দিয়ে স্বাস্থ্যসেবাও পাবেন আমিরাতবাসী।  

আমিরাতের সবচেয়ে বড় বীমা প্রদানকারী সংস্থা ওমান ইন্সুরেন্স কোম্পানি নিশ্চিত করেছে যে, এখন তাদের গ্রাহকরা নিজেদের পরিচয়পত্র দেখিয়েই হেলথ চেক আপ বা স্বাস্থ্য সেবা এবং ফার্মেসি থেকে ওষুধ কিনতে পারবেন।

ওমান ইন্সুরেন্সের এক মুখপাত্র গালফ নিউজকে জানিয়েছেন, তারা ঐতিহ্যগত স্ক্রীনিং এবং যোগ্যতা প্রক্রিয়া থেকে সরে এসে সরকারকে সহায়তা করতে স্মার্ট সেবা নিশ্চিত করতে চায়।

এই ইন্সুরেন্সের সদস্যরা মেডিকেল ইন্সুরেন্সের পরিবর্তে তাদের জাতীয় পরিচয়পত্র দেখিয়েই স্বাস্থ্য সেবা নিতে পারবেন। আমিরাতের অন্যান্য বাসিন্দারাও খুব শিগগিরই এই সেবার আওতায় চলে আসবেন বলে আশা করা হচ্ছে।

ন্যাশনাল হেলথ ইন্সুরেন্স কোম্পানি দামানের এক উর্ধ্বতন কর্মকর্তা গালফ নিউজকে জানিয়েছেন, তারাও একই ধরনের সেবা নিশ্চিতের প্রক্রিয়ায় রয়েছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।