চারটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে উত্তর কোরিয়া


প্রকাশিত: ০২:৫৩ এএম, ০৬ মার্চ ২০১৭

আবারো ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে উত্তর কোরিয়া। এবার চারটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে দেশটি। জাপান সাগরের দিকে ক্ষেপণাস্ত্রগুলো উৎক্ষেপণ করা হয়েছে। জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে এ তথ্য নিশ্চিত করেছেন। খবর বিবিসির।

তিনটি ক্ষেপণাস্ত্র ১ হাজার কিলোমিটার দূরের জাপানের এক্সক্লুসিভ ইকোনমিক জোনে (ইইজেড) উৎক্ষেপণ করা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী বলছে, চীনের সঙ্গে উত্তর কোরিয়া সীমান্তের টোংচাং রি এলাকায় ক্ষেপণাস্ত্রগুলো উৎক্ষেপণ করা হয়েছে।

জাতিসংঘের নিষেধাজ্ঞা সত্ত্বেও বারবার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করছে উত্তর কোরিয়া। তবে এবার কোন ধরনের ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়েছে সে বিষয়টি এখনো পরিস্কার নয়।

দক্ষিণ কোরিয়ার এক সেনা কর্মকর্তা জানিয়েছেন, সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ক্ষেপণাস্ত্রগুলো উৎক্ষেপণ করা হয়েছে। তবে ক্ষেপণাস্ত্রগুলোর ধরন বোঝার জন্য ইতোমধ্যেই তদন্ত করা হচ্ছে।

এর আগে শুক্রবার দক্ষিণ কোরিয়া এবং যুক্তরাষ্ট্রের ফয়েল ঈগল যৌথ সামরিক মহরার পর ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়েছিল পিয়ংইয়ং।  

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।