মৃতের সঙ্গে সেলফি তোলার অ্যাপ


প্রকাশিত: ০৭:৩৬ এএম, ০২ মার্চ ২০১৭

মৃত আত্মীয়স্বজনের সঙ্গে সেলফি তোলার জন্য অভিনব মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করছে দক্ষিণ কোরিয়া। অ্যাভাটার নামের এই অ্যাপসটি ব্যবহার করে মৃত বন্ধু বা পরিবারের সদস্যদের ছবি ত্রিমাত্রিক স্ক্যান করে এমনভাবে তৈরি করা হবে, যেন তিনি এখনো জীবিত রয়েছেন। এরপর সেই ছবির পাশে নিজেকে দাঁড় করিয়ে মানুষজন সেলফি তুলতে পারবে। সেই ছবি দেখেও মনে হবে জীবিত দু’জনের সেলফি। খবর বিবিসির।

এলরোইস প্রতিষ্ঠানের কর্ণধার ইয়ুন জিন লিম বলেছেন, আমরা আসলে এই পরিকল্পনাটা করেছি এমন কারো জন্য, যে তার কোন স্বজন বা বন্ধুকে হারিয়েছে। আমার ব্যক্তিগত একটি বিষয় থেকে প্রথম এই ধারণাটি আসে। কয়েক বছর আগে আমার দাদি মারা যান। আমি লক্ষ্য করলাম, তার সঙ্গে আমার কোন ছবি নেই। এরকম ক্ষেত্রে আমাদের অ্যাভাটার হবে আদর্শ একটি অ্যাপ।

তিনি বলেন, এটা মিথ্যা বা জালিয়াতি নয়, কারণ এটা ত্রিমাত্রিক ছবি। আসল মানুষটি তো আসলে মনের ভেতরেই থাকে। তবে অনেকেই হয়তো এটাকে নেতিবাচকভাবেও ভাবতে পারেন।

প্রথমদিকে ছবিগুলো ত্রিমাত্রিক করার জন্য কোন পেশাদার প্রতিষ্ঠানের সহায়তা নিতে হবে। তবে ভবিষ্যতের মোবাইল ফোনে ত্রিমাত্রিক প্রযুক্তি চলে এলে তখন মানুষ নিজেরাই ছবি ত্রিমাত্রিক করে নিতে পারবেন বলে অ্যাপস নির্মাতারা আশা প্রকাশ করছেন।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।