৬ কোটি ডলারে ওবামা দম্পতির স্মৃতিকথা প্রকাশ


প্রকাশিত: ০৫:৪১ এএম, ০২ মার্চ ২০১৭

প্রকাশনা শিল্পের সবচেয়ে লোভনীয় চুক্তিটি বাগিয়ে নিয়েছে নিউইয়র্ক ভিত্তিক প্রকাশনা সংস্থা পেঙ্গুইন র্যায়ন্ডম হাউস। সংস্থাটি সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামার স্মৃতিকথা প্রকাশের জন্য তাদের সঙ্গে বড় অংকের একটি চুক্তি করেছে ।

এক বিবৃতিতে পেঙ্গুইন র্যািন্ডম হাউস জানিয়েছে, ‘কোম্পানি বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামার লেখা দুটি বই প্রকাশের অধিকার পেয়েছে। তারা বিশ্বব্যাপী বই দুটি প্রকাশ করতে যাচ্ছে।’ তবে, চুক্তির শর্তাবলী সম্পর্কে কিছুই জানায়নি প্রকাশনা সংস্থাটি।

এদিকে ফিনান্সিয়াল টাইমস জানিয়েছে, বই দুটি প্রকাশের জন্য চুক্তি অনুযায়ি ওবামা দম্পতি পাবেন ৬ কোটি মার্কিন ডলার। যা কোনো মার্কিন প্রেসিডেন্টের স্মৃতিচারণমূলক বইয়ের জন্য অর্থ প্রদানের রেকর্ড।

আলোচিত এই চুক্তির মধ্যস্থতাকারী হিসেবে ছিলেন ওয়াশিংটনের আইনজীবী রবার্ট ব্রানেট। এর আগে সাবেক প্রেসিডন্ট জর্জ ডব্লিউ বুশ ও বিল ক্লিনটনের বই প্রকাশের ব্যাপারে মধ্যস্থতা করেন এই আইনজীবী।

এমএমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।