সৌদিতে বছর শেষে দুই মাসের অতিরিক্ত বেতন পাবেন বিদেশি শ্রমিকরা!


প্রকাশিত: ১০:২৫ এএম, ০১ মার্চ ২০১৭

বছর শেষে বিদেশি শ্রমিকরা দুই মাসের অতিরিক্ত বেতন পাবেন বলে সৌদি আরবে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। দেশটির শ্রম আইনের পরিবর্তন এনে প্রবাসী শ্রমিকদের ওই অর্থ দেয়া হবে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ার পর সৌদি শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় তা নাকচ করে দিয়েছে।

মঙ্গলবার সৌদি আরবের শ্রম আইন পরিবর্তন করা হচ্ছে বলে গুজব ছড়িয়ে পড়ে। এতে বলা হয়, দেশটিতে কর্মরত বিদেশি শ্রমিকরা কাজ শেষে সার্ভিস বোনাস পাবেন। এর পরই মন্ত্রণালয়ের কর্মকর্তারা ওই গুজবের বিষয়ে মুখ খোলেন।

সৌদি শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের মুখপাত্র কালেদ আবাল কাইল বলেন, প্রত্যেক বছর শেষে বিদেশি শ্রমিকরা দুই মাসের অতিরিক্ত বেতন পাবেন বলে শ্রম অাইনে পরিবর্তনের যে গুজব ছড়িয়ে পড়েছে তার কোনো ভিত্তি নেই।

এই কর্মকর্তা শ্রম অাইনের ব্যাখ্যা দিয়ে বলেন, সৌদি শ্রম আইনে বলা হয়েছে, কাজে যোগ দেয়ার প্রথম পাঁচ বছরে বিদেশি শ্রমিকরা বছর শেষে অর্ধেক মাসের অতিরিক্ত বেতন পাবেন। এছাড়া পাঁচ বছর শেষে অবশিষ্ট প্রত্যেক বছরের জন্য এক মাসের বেতন পাবেন।

সূত্র : আল-আরাবিয়া।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।