২০ মিনিটেই মৃত্যু হয় ন্যামের


প্রকাশিত: ০৬:৪২ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের ভাই কিম জং ন্যামকে প্রাণঘাতী রাসায়নিক নার্ভ এজেন্ট ভিএক্স প্রয়োগের মাধ্যমে হত্যা করা হয়। মাত্র ৯০ ডলারের বিনিময়ে ইন্দোনেশিয়ার এক নারী ন্যামের মুখে বিষ ছিটিয়ে পালিয়ে যান। খবর বিবিসির।

মুখে বিষ ছুড়ে মারার মাত্র ১৫ থেকে ২০ মিনিটের মধ্যেই ন্যামের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রী সুব্রামানিয়াম সাথাসিভাম। তিনি জানিয়েছেন, কোনো প্রতিষেধকই ওই প্রাণঘাতী বিষের বিরুদ্ধে কাজ করতে পারেনি।

দু’সপ্তাহ আগে মালয়েশিয়ার কুয়ালালামপুর বিমানবন্দরে বিষ প্রয়োগ করে ন্যামকে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে দুই নারীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে একজন ইন্দোনেশিয়া এবং অপরজন ভিয়েতনামের নাগরিক।

একটি প্রাংক ভিডিও বানানোর কথা বলে ওই নারীদের দিয়ে ন্যামকে বিষ প্রয়োগ করা হয়। জাতিসংঘ বলছে, বিষাক্ত এই রাসায়নিক অস্ত্র প্রাণঘাতী। ত্বকে এই বিষ প্রয়োগের কয়েক মিনিটের মধ্যেই একজন মানুষের মৃত্যু হতে পারে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।