মাইক্রোসফট ছাড়লেন বলমার


প্রকাশিত: ০৬:০৯ এএম, ২১ আগস্ট ২০১৪

মার্কিন শীর্ষ সফটওয়্যার নির্মাতা কোম্পানি মাইক্রোসফটের পরিচালনা পর্ষদের সদস্যপদ ছাড়লেন প্রতিষ্ঠানটির সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভ বলমার। মঙ্গলবার মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলা এক বিবৃতিতে এ খবরের সত্যতা নিশ্চিত করেন। খবর ম্যাশেবল

জানা যায়, সাম্প্রতিক অধিগ্রহণকৃত লস অ্যাঞ্জেলস ক্লিপারস বাস্কেটবল টিমকে অধিক সময় দিতে চান বলমার। এ কারণেই মাইক্রোসফটের পরিচালনা পর্ষদ ছাড়লেন তিনি।

প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম ম্যাশেবলের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি ২০০ কোটি ডলারে ক্লিপারসকে অধিগ্রহণ করেন মাইক্রোসফটের সাবেক নির্বাহী বলমার। ক্লিপারস সদস্যদের প্রশিক্ষণ দেয়ার পাশাপাশি তিনি তাদের সঙ্গে অধিক সময় ব্যয় করতে চান বলেও উল্লেখ করা হয় ম্যাশেবলের প্রতিবেদনে। বলমার মাইক্রোসফটের সঙ্গে ৩৪ বছর ধরে সম্পৃক্ত ছিলেন।

তিনি ১৯৮০ সালে বিল গেটসের প্রতিষ্ঠানে যোগ দিয়েছিলেন, যখন মাইক্রোসফট ক্ষুদ্র পরিসরের একটি স্টার্টআপ প্রতিষ্ঠান ছিল মাত্র। বলমার ২০০০ সাল থেকে চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন।

সত্য নাদেলার বিবৃতি অনুযায়ী, গত মঙ্গলবার থেকেই বালমারের পদত্যাগ কার্যকর হয়েছে। এছাড়া সাবেক এ কর্মকর্তার চলে যাওয়ায় মাইক্রোসফটের ব্যবসায় কোনো নেতিবাচক প্রভাব পড়বে না বলেও উল্লেখ করা হয় নাদেলার বিবৃতিতে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।