আতঙ্ক ছড়াচ্ছে আইএসের অস্ত্রবাহী ড্রোন


প্রকাশিত: ০৫:৫১ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

একের পর এক ধ্বংসযজ্ঞ চালিয়ে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ইরাক, সিরিয়া, লিবিয়ায় আইএসের ভয়াবহ হামলা, ধর্ষণ, শিরশ্ছেদের ঘটনা পুরো বিশ্বকে অস্থিতিশীল পরিস্থিতিতে ফেলেছে। এই দেশগুলো ছাড়াও বিশ্বের বিভিন্ন স্থানে ভয়াবহ হামলা চালিয়ে নিরীহ মানুষদের হত্যা করছে আইএস।

এসবের পাশাপাশি আইএস এবার নতুন আতঙ্ক ছড়াচ্ছে। আইএসের এই নতুন আতঙ্কের নাম অস্ত্রবাহী ড্রোন। গত মাসে ইরাকে আইএসের এই ড্রোন ব্যবহার করে হামলা চালাতে দেখা গেছে। উত্তর ইরাকে প্রথম এ ধরনের দুটি ড্রোন ইরাকি বাহিনীর হাতে আসে। প্রায় ছয় ফুট ব্যাসার্ধের এই দ্রুতগামী ড্রোনগুলো বিস্ফোরক নিয়ে অনেক দূরের লক্ষ্যে হামলা চালাতে সক্ষম।

ওই ড্রোন দিয়ে হামলা চালানোর একটি ভিডিও প্রকাশ করেছে আইএস। এতে দেখা গেছে, দুই জঙ্গি একটি ড্রোন দিয়ে হামলা চালাচ্ছে। মসুলের লড়াইয়ে ড্রোনের মাধ্যমে বহনকারী বিস্ফোরক দিয়ে ইরাকি সেনাবাহিনীর বিপুল ক্ষতি করেছিল আইএস সদস্যরা। আইএসের এক বিবৃতিতে জানানো হয়েছে, এক সপ্তাহে তাদের বোমা বহনকারী ড্রোনের হামলায় ৩৯ ইরাকি সেনা নিহত বা আহত হয়েছে।



টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।