সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত বেড়ে ৩৪


প্রকাশিত: ০৩:০৬ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৭

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি গাড়ি বোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩৪য়ে দাঁড়িয়েছে। আহত হয়েছে আরো প্রায় ৫০ জন। কর্মকর্তারা জানিয়েছেন, দক্ষিণাঞ্চলীয় মাদিনা জেলায় ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খবর বিবিসির।

বিস্ফোরণে বেশ কিছু দোকান এবং খাবারের স্টল ক্ষতিগ্রস্ত হয়েছে। চলতি মাসে আবদুল্লাহী মোহাম্মেদ প্রেসিডেন্ট  নির্বাচিত হওয়ার পর এটাই প্রথম হামলার ঘটনা।

কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। তবে ওই অঞ্চলে আল শাবাব জঙ্গি গোষ্ঠী প্রায়ই এ ধরনের হামলা চালিয়ে থাকে।

এর আগে শনিবার প্রেসিডেন্টের সমর্থকদের টার্গেটে পরিণত করার অঙ্গীকার ব্যক্ত করেন এক শীর্ষ আল শাবাব কমান্ডার শেইখ হাসান ইয়াকুব।

এক বিবৃতিতে হাসান ইয়াকুব বলেন, যারাই প্রেসিডেন্টের প্রতি সমর্থন দেখাবে তাদেরই শত্রু বলে গণ্য করা হবে। ইসলামি সংগঠনগুলো তাদের ওপর হামলা চালাবে।

রাজধানীতে ভয়াবহ ওই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন প্রেসিডেন্ট মোহাম্মেদ। আল শাবাব গোষ্ঠীকে তিনি এই হামলার জন্য দায়ী করেছেন। তিনি সোমালিয়াবাসীকে একত্রিত হয়ে জঙ্গিদের নিষ্ঠুরতার বিরুদ্ধে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

হামলায় আহতদের দেখতে গিয়েছিলেন প্রেসিডেন্ট। এই হামলার সঙ্গে জড়িত কারো কোনো তথ্য দিতে পারলে ১ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছেন তিনি।

তিনি বলেন, বেসামরিকদের হত্যার উদ্দেশে ভয়ঙ্কর আর বর্বর ওই হামলা চালানো হয়েছে।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।