নার্স নিয়োগের দাবিতে মানববন্ধন


প্রকাশিত: ১০:৫২ এএম, ০৪ এপ্রিল ২০১৫

নার্স নিয়োগের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রিনা আক্তার বলেন, দেশের জনসংখ্যা, রোগীর সংখ্যা ও শয্যা সংখ্যা অনুযায়ী হিসাব করলে বাংলাদেশে আরো এক থেকে দেড় লাখ নার্স প্রয়োজন। চিকিৎসা অনুযায়ী হিসাব করলে সরকারি খাতে ৩০ হাজার চিকিৎসকের বিপরীতে কমপক্ষে ৯০ হাজার নার্স থাকার কথা। কিন্তু দেশে নার্সের সংখ্যা মাত্র ২২ হাজার।

তিনি বলেন, হাসপাতালে তীব্র নার্স সংকট অনুধাবন করে প্রধানমন্ত্রী নার্স নিয়োগ পরিষ্কার ঘোষণা এবং নির্দেশনা দিলেও তা বাস্তবায়ন না হওয়া অতি দুঃখজনক ব্যাপার।

অন্যান্য বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর পরিষ্কার ঘোষণা থাকা সত্বেও নার্স নিয়োগ বাস্তবায়ন না হওয়ায় ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট প্রশাসন ও ব্যক্তিদের অবিলম্বে তা বাস্তবায়নের জন্য জোর দাবী জানাচ্ছি।

মানববন্ধনে নার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব ড. মো. মফিজ উল্লাহ, বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের আহ্বায়ক মিসেস সাবিনা, ফারুক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।