কারাগারে শশীকলা


প্রকাশিত: ০৩:২১ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭

ভারতের তামিলনাড়ু প্রদেশের মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে থাকা প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার দীর্ঘদিনের রাজনৈতিক বান্ধবী শশীকলা নটরাজনকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার ব্যাঙ্গালুরুর একটি আদালতে আত্মসমর্পন করে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সময় চেয়েছিলেন তিনি। কিন্তু আদালত তার সেই আবেদন খারিজ করে দিয়ে ব্যাঙ্গালুরুর কারাগারে পাঠিয়ে দিয়েছেন।

ভারতীয় গণমাধ্যম বলছে, একই মামলায় ২০১৪ সালে ব্যাঙ্গালুরুর এই জেলেই জয়ললিতার সঙ্গে শশীকলাও তিন সপ্তাহ কারাবন্দি ছিলেন।

তামিলনাড়ুতে ব্যাপক জনপ্রিয় জয়ললিতার অল ইন্ডিয়া আন্না দ্রাবিড়া মুনেত্রা কাজাগাম (এআইএডিএমকে) দলের এক বৈঠকে গত ৫ ফেব্রুয়ারি শশীকলা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ওই দিনই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন মুখ্যমন্ত্রী ও পন্নিরসেলভম।

মঙ্গলবার রাজ্যের ক্ষমতাসীন দলের এই নেত্রীর বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিহীন মামলায় ৪ বছরের কারাদণ্ড ঘোষণা করে সুপ্রিম কোর্ট। দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় মুখ্যমন্ত্রীর পথ বন্ধ হয়ে গেছে শশিকলার।

কারাভোগের মেয়াদ শেষে আরও ৬ বছর ভোটে লড়তে পারবেন না তিনি। অর্থাৎ ১০ বছর মুখ্যমন্ত্রী হওয়ার জন্য লড়তে পারবেন না শশীকলা।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।