রোগীকে প্রেসক্রিপশন নয় প্রেমপত্র, লন্ডনে চিকিৎসক বহিষ্কার


প্রকাশিত: ০৮:৫৩ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭

লন্ডনের হাসপাতালে চিকিৎসা করতে গিয়ে জেনিফার নামের এক রোগীকে ভালো লেগে গিয়েছিল শচীন্দ্র আমারাগিরি নামের এক চিকিৎসকের। ভারতীয় বংশোদ্ভূত ওই চিকিৎসক সাত পাঁচ না ভেবেই প্রেমপত্র লিখে বসলেন জেনিফারকে।

চিকিৎসকের এমন আচরণে বিরক্ত হয়ে হাসপাতাল থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই চিকিৎসক (৫৯) তার কাছে আসা এক রোগীকে প্রেমপত্র দিয়েছিলেন। এতে করে তাদের হাসপাতালের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

পরে জেনিফার চিকিৎসকের এই চিঠি নিয়ে পুলিশের কাছে নালিশ করেছেন। জেনিফার জানিয়েছেন, তার ফোন নম্বর, বাসার ঠিকানা সব কিছুই জানতেন ওই চিকিৎসক। এ কথা তিনি চিঠিতে উল্লেখ করে জেনিফারকে ভয় দেখিয়েছেন।

তবে এ সম্পর্কে শচীন্দ্র বলছেন, তিনি কিছুটা আবেগী হয়ে এমন কাজ করে ফেলেছেন। তিনি আরো জানিয়েছেন, তিনি নিয়মের বাইরে কোনো কাজ করতে চাননি। শুধু ওই নারীকে কফি খাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। তবে নিজের ভুল বুঝতে পেরেছেন।

তিনি আরো বলেছেন, তিনি একজন চিকিৎসক হিসেবে রোগীর কাছ থেকে কোনো সুবিধা নেননি। তিনি যে চিঠি লিখেছিলেন তা তার ভালোবাসার বহিঃপ্রকাশ ছিল। যা হয়েছে তার জন্য বেশ অনুতপ্ত তিনি। তবে তাকে বহিষ্কারের বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে লড়াই করবেন বলেও জানিয়েছেন তিনি।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।