ভারতের দুই রাজ্যে বিধানসভা নির্বাচনের ভোট শুরু


প্রকাশিত: ০৩:০৩ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭

ভারতের উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। দুই রাজ্যে যথাক্রমে ৬৭ ও ৬৯টি আসনে বুধবার সকাল ৭টা থেকেই ভোট চলছে। উত্তরাখণ্ডের প্রায় ৭৫ লাভ ভোটার ৬২৮ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন আজ।

এদিকে, উত্তর প্রদেশের এই দ্বিতীয় দফার নির্বাচনে অংশ নেবেন প্রায় ২ কোটি ভোটার। প্রায় ১৪ হাজার ৭৭১টি পোলিং সেন্টার ও ২৩ হাজার ৬৯৩টি পোলিং সেন্টারে আজ ভোট গ্রহণ হবে।

এর মধ্যে রয়েছে সাহরানপুর, বিজনগর, মোরাদাবাদ, সম্ভল, রামপুর, বেরিলি, আমরোহা, পিলভিট, খেরি, শাহজানাহনপুর, বাদাউন জেলা। নির্বাচন কমিশনের তরফ থেকে জানানো হয়েছে, সব জেলাতেই অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই দফার নির্বাচনে বেশ কয়েকজন প্রার্থীর ওপর নজর রাখছে কেন্দ্র। এই নির্বাচনে বিতর্কিত সমাজবাদী পার্টির নেতা আজম খান রামপুর ও সোয়ার আসন থেকে লড়াই করছেন। কংগ্রেসের প্রাক্তন রেলমন্ত্রী জিতিন প্রসাদ এবং প্রাক্তন বিজেপি বিধায়ক সুরেশ কুমার খান্না এবার শাহজানপুর আসন থেকে লড়াই করছেন।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।