পাকিস্তানে ভয়াবহ হামলার দায় স্বীকার করেছে জামাতুল আহরার


প্রকাশিত: ০৩:৩২ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৭

পাকিস্তানের লাহোরে ভয়াবহ বোমা হামলায় কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে। একটি প্রতিবাদ মিছিলে ওই হামলা চালানো হয়।

পাকিস্তানের তালেবানের সঙ্গে সম্পৃক্ত জামাতুল আহরার সংগঠন ওই হামলার দায় স্বীকার করেছে। ওই হামলায় আরো কমপক্ষে ৮৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গণমাধ্যমের বেশ কয়েকজন কর্মী রয়েছেন।

জামাতুল আহরারের এক মুখপাত্র ওই হামলার পর সতর্কতামূলক এক বিবৃতিতে জানিয়েছেন, এটা শুরু মাত্র।

সোমবার পাঞ্জাব অ্যাসেম্বলি ভবনের কাছে এক আত্মঘাতী ওই হামলা চালিয়েছে। হামলায় পাঞ্জাব প্রদেশের কমপক্ষে পাঁচ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন আইজিপি মুসতাক সুখেরা।

সুখেরা জানিয়েছেন, এটা ছিল একটি আত্মঘাতী হামলা। পুলিশ কর্মকর্তা এবং প্রতিবাদ মিছিলে অংশ নেয়া লোকজনের মাঝে ওই হামলা চালানো হয়েছে।

হামলায় আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। জঙ্গিদের বিরুদ্ধে কঠোর লড়াইয়ের ঘোষণা দিয়েছেন তিনি।

গত বছরে আগস্টে কুয়েটার একটি হাসপাতালে ভয়াবহ হামলা চালানো হয়। এতে ৭৪ জন প্রাণ হারায়। ওই হামলার দায় স্বীকার করেছিল জামাতুল আহরার।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।