মনোরঞ্জনের জন্য সুন্দরী খুঁজছেন কিম জং উন


প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০২ এপ্রিল ২০১৫

উত্তর কোরিয়া প্রেসিডেন্ট কিম জং উনের মনোরঞ্জনের জন্য সেদেশের সেরা সুন্দরীদের খোঁজা হচ্ছে। বৃহস্পতিবার ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ইতোমধ্যে প্রেসিডেন্টের জন্য যোগ্য নারীদের খুঁজ বের করতে শহর থেকে গ্রামে ছুটে বেড়াচ্ছেন দেশটির সরকারি কর্মকর্তারা।

তবে এসব নারীদের বয়স অবশ্যই হতে হবে ১৪ থেকে ১৫ বছরের মধ্যে। সাক্ষাৎকার ও পরীক্ষার ভিত্তিতে এসব মেয়েদের গায়িকা, নৃত্যশিল্পী কিংবা প্রেসিডেন্ট ভবনের গৃহকর্মী হিসেবে নিয়োগ দেয়া হবে। আর সবচেয়ে সুন্দরী ও আকর্ষণীয় মেয়েটিকে বানানো হবে প্রেসিডেন্টের রক্ষিতা হিসেবে।

অবশ্য কিম পরিবারের জন্য হারেমের বিষয়টি নতুন কিছু নয়। প্রেসিডেন্টের জন্য নারীর বিশেষ সেবার জন্য হারেমের উদ্বোধন করেন কিমের ইল সাং। বাবা কিম জং ইলের মৃত্যুর পর হারেম বন্ধ করে দিয়ে নারীদের বিদায় করে দেন কিম জং উন।

বাবার মৃত্যুর পর তিন বছরের আনুষ্ঠানিক শোক পালনের বাধ্যকতা সম্প্রতি শেষ হয়েছে। তাই এবার নিজের আনন্দের জন্য হারেম খোলার আয়োজন শুরু করেছেন কিম জং উন।

উত্তর কোরিয়াদের বিরুদ্ধে পশ্চিমাদের অভিযোগ, দেশটিতে সরকারি কর্মকর্তারা ব্যাপকভাবে মানবাধিকার লঙ্ঘন করছেন। দেশটির জনগণ ন্যুনতম নাগরিক সেবাটুকু পায় না।

সেই দেশেরই প্রেসিডেন্ট কিম জং উন ব্যক্তিগত জীবনে বিবাহিত এক কন্যা সন্তানের জনক। ক্ষমতায় আসার তিন বছরের মাথায় এবার ‘নারী সেবার’ হারেম খুলে বসেছেন তিনি।

বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।