‘ভারতে হিন্দুর সংখ্যা কমছে’


প্রকাশিত: ০২:১৫ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৭

‘ভারতে হিন্দুর সংখ্যা কমছে। কারণ হিন্দুরা কাউকে ধর্মান্তরিত করে না।’ দেশটির বিরোধীদল কংগ্রেসের এক কটাক্ষের জেরে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু এই মন্তব্য করেছেন।

কিরেণ রিজিুজর ওই মন্তব্যের পর ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে দেশটিতে। রাজনৈতিক দল অল ইন্ডিয়া মজলিস-ই- ইত্তেহাদুল মুসলেমিনের (এআইএমআইএম) প্রধান আসাদউদ্দিন ওয়াইসি মন্ত্রীর ওই মন্তব্যের সমালোচনা করে বলেছেন, তার মনে রাখা উচিত যে সমস্ত ভারতীয়র প্রতিনিধিত্ব করছেন তিনি। শুধু হিন্দুদের নন; তিনি পুরো দেশের মন্ত্রী।

এর আগে দেশটির একটি সংবাদপত্রে কংগ্রেসকে উদ্ধৃত করে লেখা হয়, ‘নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকার অরুণাচল প্রদেশকে হিন্দু রাজ্যে পরিণত করার চেষ্টা করছে।’ সেই উদ্ধৃতি তুলে ধরে সামাজিক যোগাযোগমাধ্যম  টুইটারে কংগ্রেসকে একহাত নিয়েছেন রিজিজু।

টুইটে তিনি লিখেছেন, ‘দেশে সংখ্যালঘুরা সংখ্যায় বাড়ছে’ বলে কংগ্রেসের প্ররোচনামূলক মন্তব্য করা উচিত নয়। ভারত ধর্মনিরপেক্ষ দেশ। এদেশে সব ধর্মের মানুষ স্বাধীনভাবে শান্তিতে বসবাস করেন। কংগ্রেস কেন এ রকম দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করছে? অরুণাচলে সমস্ত মানুষ একসঙ্গে শান্তিতে বসবাস করেন।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।