মুস্তফা কামালের পদত্যাগে বিশ্ব মিডিয়ায় তোলপাড়


প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ০১ এপ্রিল ২০১৫

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন আ হ ম মুস্তফা কামাল। বুধবার এক সংবাদ সম্মেলনে মুস্তফা কামাল আইসিসি সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। তার এ পদত্যাগের খবর বিবিসি, এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, এএফপি ও আল জাজিরাসহ অন্যান্য বিশ্ব মিডিয়াগুলো খুবই গুরুত্বের সাথে প্রকাশ করেছে।

ভারতের ইংরেজি সংবাদ এনডিটিভি শিরোনাম করেছে, ‘আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভাপতি মুস্তফা কামালের পদত্যাগ’। এনডিটিভি আরও জানায়, বুধবার এক সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন মুস্তফা কামাল। বিশ্ব ক্রিকেট সংস্থার বেআইনি কাজের জন্য পদত্যাগ করেছেন কামাল।

টাইমস অব ইন্ডিয়ার শিরোনাম ‘বিশ্বকাপের পুরস্কার বিতরণিতে জালিয়াতির কারণে মুস্তফা কামালের পদত্যাগ’। টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, বিশ্বকাপের ট্রফি বিজয়ীদের হাতে তুলে দিতে না দেয়ার কারণে ক্ষুদ্ধ হয়ে বুধবার পদত্যাগের ঘোষণা দেন মুস্তফা কামাল। এটিকে সাংবিধানিক লঙ্ঘন বলেও অভিহিত করেন আইসিসি প্রেসিডেন্ট হিসেবে পদত্যাগ করেন

এএফপিও প্রায় একই শিরোনম করেছে। এএফপি’র শিরোনাম-‘আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের পদ থেকে মুস্তফা কামালের পদত্যাগ।’

পাকিস্তানের ইংরেজি অনলাইন শিরোনাম, ‘বিতর্কিত সিদ্ধান্তের কারণে আইসিসি’র পদ থেকে মুস্তফা কামালের পদত্যাগ।

বিবিসি’র শিরোনাম, ‘আইসিসি সভাপতি মুস্তফা কামালের পদত্যাগের ঘোষণা।’ বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন আ হ ম মোস্তফা কামাল। বুধবার ঢাকায় পৌঁছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিজের এই সিদ্ধান্তের কথা জানান তিনি।

এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।