চাচাকে ফাঁসাতে ১২ বছর আত্মগোপনে


প্রকাশিত: ০৩:০৬ পিএম, ০১ এপ্রিল ২০১৫

দিনাজপুরের বীরগঞ্জে আপন চাচাকে মামলায় ফাঁসাতে ১২ বছর আত্মগোপনে থাকার পর ভাতিজা মিজানুর রহমান মিজানকে (২৮) উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত ১২টার দিকে লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার কালিগঞ্জ বাজার থেকে পুলিশ তাকে উদ্ধার করে।

মিজানুর রহমান বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের চকরঘু গ্রামের মৃত বজির উদ্দিনের ছেলে।

বীরগঞ্জ থানা পুলিশের এসআই সুশান্ত কুমার সরকার জানান, আত্মগোপনে থাকা মো. মিজানুর রহমান তার চাচাকে ফাঁসাতে নিজেই আত্মগোপন করে আছেন এমন একটি তথ্যের সূত্র ধরে কালিগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় কালিগঞ্জ বাজারে অভিযান চালিয়ে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে উদ্ধার করা হয়।

বীরগঞ্জ থানা পুলিশের ওসি কেএম শওকত হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, মায়ের পরামর্শে চাচাকে ফাঁসাতে মিজানুর রহমান আত্মগোপন করেছিল।

প্রসঙ্গত, ২০০৩ সালের ১৭ আগস্ট মিজানুর রহমান নিখোঁজ হয়। একই বছরের ৬ অক্টোবর মিজানুর রহমানের মা মোছা. খাতুন তার ছেলেকে হত্যার উদ্দেশ্যে অপহরণের অভিযোগ এনে একই গ্রামের মৃত খাতির উদ্দিনের ছেলে ও মৃত বজির উদ্দিনের বড় ভাই হাফিজ উদ্দিন (৫২) এবং তার ছেলে নুরে আলমকে (৩৫) আসামি করে বীরগঞ্জ থানায় মামলা দায়ের করে। মামলা নম্বর-০২। মামলা পর পুলিশ আসামিদের আটক করে আদালতে পাঠায়। এবং ২০০৫ সালে ১৩ জানুয়ারি আসামিদের অভিযুক্ত করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। আসামিরা দীর্ঘদিন কারাভোগের পর বর্তমানে জামিনে রয়েছেন।

এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।