বাংলাদেশ পাকিস্তানের চেয়েও ভয়ঙ্কর দেশ: তসলিমা নাসরিন


প্রকাশিত: ১০:৫৮ পিএম, ৩০ মার্চ ২০১৫

আবারও আরেকজন ব্লগারের নৃশংস খুন। আবারও মুক্তমতের ওপর আঘাত। অভিজিতের পর ওয়াশিকুর হত্যাকাণ্ড নাড়িয়ে দিয়েছে চিন্তা আর মতের স্বাধীনতায় বিশ্বাসী মানুষদের। এই প্রেক্ষাপটে অন্যতম আলোচিত ব্যক্তিত্ব নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন গভীর উদ্বেগ। তিনি বাংলাদেশকে এমনকি পাকিস্তানের চেয়েও বেশি মৌলবাদী বলেছেন।

তসলিমা লিখেছেন-
“বাংলাদেশকে আমি মিনি পাকিস্তান বা পাকিস্তান বলি না। আমি বাংলাদেশকে পাকিস্তানের চেয়েও ভয়ংকর দেশ বলি। বাংলাদেশে মৌলবাদের অবাধ চাষ হয়। ফলনও বাম্পার। পাকিস্তানে মৌলবাদ নানাভাবে দমন করা হয়। পাকিস্তানে মৌলবাদী খুনীরা ধরা পড়ে এবং জেলে যায়। বাংলাদেশে মৌলবাদী খুনীদের ইচ্ছে করেই ধরা হয় না। তাদের কোনও শাস্তিও দেওয়া হয় না। পাকিস্তানে বাংলাদেশের মতো মুক্তচিন্তক আর যুক্তিবাদীদের এক এক করে হত্যা করা হচ্ছে না। একসময় বাংলাদশে আর কোনও মুক্তচিন্তক অবশিষ্ট থাকবে না। কিন্তু পাকিস্তানে থাকবে। পাকিস্তানের মুক্তচিন্তকরা একসময় তাদের দেশটা যেন বাংলাদেশ হয়ে না যায়, তার চেষ্টা করবে”।

এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।