দুবাই রাজপরিবারের প্রথম নারী পাইলট


প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৭

দুবাই রাজপরিবারের সদস্য হিসেবে প্রথম নারী পাইলটের খেতাব পেলেন এক রাজকুমারী। চলতি মাসের শুরুর দিকে দুবাই’র শাসক শেইখ মোহাম্মদ বিন রশিদ আল মাকুতমের পরিবারের রাজকুমারী শেইখা লতিফা এ খেতাব অর্জন করেছেন।

তবে দুবাই’র এ রাজকুমারী রাজপরিবারের প্রথম বিমানভক্ত নন; যিনি বিমানে উড়তে ও ড্রাইভ দিতে ভালোবাসেন। শেইখা লতিফা ছাড়াও রাজ পরিবারের আরো এক তরুণী আছেন; যিনি বিমান শিল্পে পা রেখেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে পোস্ট করা একটি ছবি বলছে, শেইখ লতিফা মোজা আল মাকতুম রাজপরিবারের প্রথম নারী সদস্য হিসেবে বাণিজ্যিক বিমানের পাইলট হয়েছেন। তরুণ এই নারী পাইলটকে রাজপরিবারের অনেকেই অভিনন্দন জানিয়েছেন ইন্সটাগ্রামে। রাজকুমারীর এই কৃতিত্বে তারা আনন্দ প্রকাশ করেছেন।  

তবে তিনি বিমান চালনা করেছেন কিনা তার সত্যতা নিশ্চিত হওয়া যায়নি উল্লেখ করে দেশটির জাতীয় দৈনিক খালিজ টাইমস বলছে, বিমান চালনার বিষয়ে নিশ্চিত হওয়া না গেলেও তাকে এমিরেটস এয়ারলাইন্সের পাইলটের পোশাকে দেখা গেছে।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।