৫-৭ সেপ্টেম্বর সুন্দরবন অভিমুখে যাত্রা


প্রকাশিত: ১০:৩৫ এএম, ১৮ আগস্ট ২০১৪

সুন্দরবন রক্ষায় রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে ৫ থেকে ৭ সেপ্টেম্বর সুন্দরবন অভিমুখে অভিযাত্রার কর্মসূচি ঘোষণা করেছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি।

রাজধানীর উদীচী কার্যালয়ে সোমবার সাংস্কৃতিক সংগঠন ও সংস্কৃতিকর্মীদের সমন্বয়ে এক সভায় তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ এ ঘোষণা দেন।

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বানে এ সাংস্কৃতিক অভিযাত্রায় লেখক শিল্পী সংস্কৃতিকর্মীদের অংশগ্রহণ থাকবে বলে সভায় জানানো হয়েছে।

আনু মুহাম্মদ বলেন, ৫ সেপ্টেম্বর সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে উদ্বোধনী অনুষ্ঠান ও সমাবেশের মধ্যে দিয়ে এ যাত্রা শুরু হবে।

তিনি বলেন, সভায় সুন্দরবন রক্ষায় এ অভিযাত্রায় সারাদেশের জাতীয় ও আঞ্চলিক প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠন ও সংস্কৃতিকর্মীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। একই সময় সকল অঞ্চলে সুন্দরবনধ্বংসী তৎপরতা বন্ধের দাবিতে প্রতিবাদী গান-নাটক আয়োজনের মধ্যদিয়ে সুন্দরবন রক্ষায় এক সাংস্কৃতিক জাগরণ তৈরি করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য মিজানুর রহমান, প্রকৌশলী কল্লোল মোস্তফা, উদীচী শিল্পী গোষ্ঠীর প্রবীর সরদার, অমিত রঞ্জন দে, বিবর্তন সাংস্কৃতিক গোষ্ঠীর মফিজুর রহমান লালটু, আমিরুন নূজহাত মনীষা, সমগীত সংস্কৃতি প্রাঙ্গনের অমল আকাশ, বীথি ঘোষ, সাংস্কৃতিক ইউনিয়নের তুহিন কান্তি দাস, এই বাংলায় নাট্য গোষ্ঠীর মিলন মাহমুদ প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।