ট্রাম্পবিরোধী বিক্ষোভে ওবামার সমর্থন


প্রকাশিত: ০৭:১০ এএম, ৩১ জানুয়ারি ২০১৭

সাতটি মুসলিম দেশের নাগরিকদের ওপর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত নিষেধাজ্ঞার প্রেক্ষিতে ট্রাম্পের বিরুদ্ধে যে বিক্ষোভ হচ্ছে তার প্রতি সমর্থন জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

হোয়াইট হাউস ছাড়ার পর সোমবার ওবামার কার্যালয় থেকে প্রথম বিবৃতি প্রকাশ করে ট্রাম্প বিরোধী বিক্ষোভে ওবামার সমর্থনের বিষয়টি নিশ্চিত করা হয়।

ওবামার মুখপাত্র কেভিন লিউয়িস বলেছেন, ‘পুরো দেশজুড়ে জনপদে জনপদে যে জনসম্পৃক্ততা এবং বিক্ষোভ চলছে তাতে প্রেসিডেন্ট ওবামা দারুণ উৎফুল্ল।’

তিনি আরো জানান, ‘হোয়াইট হাউস ছাড়ার আগে ওবামা বলেছেন, তিনি যদি মনে করেন ট্রাম্প আমেরিকানদের মূল্যবোধের উপর হুমকি হিসেবে আবির্ভূত হয়েছেন, তাহলে হয়তো তিনি এটা নিয়ে কথা বলবেন। তার কাছে মার্কিন নাগরিকদের গুরুত্ব সবার আগে। শুধুমাত্র নির্বাচনের সময় নয় বরং প্রতিটি দিনের জন্যই তারা গুরুত্বপূর্ণ।’

মুসলিমপ্রধান দেশের অভিবাসীদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে ট্রাম্প নির্বাহী আদেশ জারি করার পর থেকেই আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্র। বিশেষত নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলেস, বোস্টন, টেক্সাসের মতো শহরগুলোর পাশাপাশি দেশটির প্রধান প্রধান বিমানবন্দরগুলোর বাইরে ওই নির্বাহী আদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ চলছে।

হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার ১০ দিন পর অভিবাসন বিষয়ে ট্রাম্পের নীতির বিরুদ্ধে এক বিবৃতিতে ওবামা বলেন, এ ধরনের সিদ্ধান্তে মার্কিন মূল্যবোধ হুমকির মুখে পড়েছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।