৫ বছরে ১০ হাজার শরণার্থীকে চাকরি দেবে স্টারবাক্স


প্রকাশিত: ০৭:০৪ এএম, ৩০ জানুয়ারি ২০১৭

মার্কিন প্রতিষ্ঠান স্টারবাক্স জানিয়েছে, তারা আগামী পাঁচ বছরে প্রায় ১০ হাজার শরণার্থীকে চাকরি দেবে। বিশ্বের ৭৫টি দেশ যেখানে এই প্রতিষ্ঠানটি ব্যবসা করছে সেখান থেকে এই শরণার্থীদের নেয়া হবে। সিএনএনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

সাতটি মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে সফরের ওপর প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাহী আদেশে স্বাক্ষরের পরই স্টারবাক্সের চেয়ারম্যান এবং সিইও হাওয়ার্ড স্কালজ তাদের এই পরিকল্পনার কথা ব্যক্ত করেছেন।

তিনি বলেন, ‘আমরা একটি নজিরবিহীন সময়ে বাস করছি। বিশ্বের বিভিন্ন দেশ সম্পর্কে আমাদের বিশ্বাসকে আরো শক্তিশালী করতেই শরণার্থীদের প্রতি নমনীয় আচরণ এবং প্রতিষ্ঠানের কাজে শরণার্থীদের নেয়ার বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

বাণিজ্যে নিষেধাজ্ঞা, শরণার্থীদের ওপর বিধি-নিষেধ এবং তাদের ব্যবসায়ে করের প্রভাব সংক্রান্ত যে কোনো বিষয়ে মেক্সিকান গ্রাহক, অংশীদার এবং তাদের পরিবারদের সাহায্য এবং সহযোগিতা করতেও প্রস্তুত রয়েছে প্রতিষ্ঠানটি।

তিনি বলেন, ‘মানুষের ভেতরের স্বত্ত্বাকে জাগিয়ে তোলা এবং তার পরিচর্যা, এক কাপে একই সময়ে সবার মধ্যে ভ্রাতৃত্ব তৈরির জন্যই আমরা ব্যবসা করছি। এটা কখনোই পরিবর্তন হবে না। এই ব্যাপারে আমি আমার কথা রাখব। সেটা সবাই দেখতে পাবে।’

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।