রাশিয়ার বিষয়ে অপেক্ষা করতে বললেন ট্রাম্প


প্রকাশিত: ০৫:১৯ এএম, ২৮ জানুয়ারি ২০১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি রাশিয়ার সঙ্গে ভালো সম্পর্ক চান, কিন্তু রাশিয়ার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেবেন কি না, তা বলতে পারছেন না।

শনিবার দুই দেশের নেতা প্রথমবারের মতো টেলিফোনে আলাপ করেন। সেখানে পারস্পরিক সম্পর্ক আর জাতীয় নিরাপত্তার মতো বিষয়ে আলোচনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর বিবিসির।

ট্রাম্প বলছেন, ‘রাশিয়ার উপর নিষেধাজ্ঞার বিষয়ে কথা বলার মতো সময় এখনো আসেনি। সামনে কী ঘটবে, তার জন্য অপেক্ষা করতে হবে। কিন্তু আমরা সব দেশের সঙ্গেই চমৎকার সম্পর্ক চাই, যদিও সেটা সম্ভব হবে না, হয়তো অনেক দেশের সঙ্গেই সেটা শেষ পর্যন্ত সম্ভব হবে না।’

তারআগে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মের সঙ্গে বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, ‘প্রধানমন্ত্রী টেরেসা মের সঙ্গে যেমন ভালো সম্পর্ক রয়েছে, রাশিয়া, চীন এবং অন্য দেশগুলোর সঙ্গেও যদি তেমন সম্পর্ক হয়, তা খুবই ভালো হবে। যুক্তরাজ্যের সঙ্গে তাদের যে গভীর সম্পর্ক রয়েছে, তা অব্যাহত থাকবে।’

অভিবাসীদের যুক্তরাষ্ট্রে প্রবেশে চরম কড়াকড়ি আরোপ করে শুক্রবার একটি নির্বাহী আদেশে সাক্ষর করেছেন ডোনাল্ড ট্রাম্প। ইসলামপন্থী উগ্র সন্ত্রাসীদের প্রতিহত করতেই এই আইন বলে হোয়াইট হাউস দাবি করেছে।

এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।