ট্রাম্পের অজানা অধ্যায় (ভিডিও)


প্রকাশিত: ১২:৩০ পিএম, ২৬ জানুয়ারি ২০১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধনকুবের ও বিজনেস টাইকুন হিসেবে জানলেও অনেকেই তার অপ্রকাশিত অতীত ও কালো অধ্যায় জানেন না। রিয়েল স্টেট ব্যবসায়ী কিংবা ডব্লিউডব্লিউডব্লিউই তারকা কিংবা সুন্দরী প্রতিযোগিতার আয়োজকও ছিলেন এই মার্কিন প্রেসিডেন্ট। জেনে নেয়া যাক ট্রাম্পের অতীত ইতিহাস :

ট্রাম্পের অতীত কর্মকাণ্ড
২০০০ সালে একটি প্লেবয় সিনেমায় হাস্যরসাত্মক চরিত্রে অভিনয় করেন ট্রাম্প। এতে তার সহযোগী আরো একাধিক প্লেবয়ের সঙ্গে শ্যাম্পেইনের বোতল খুলে তা স্প্রে করেন।

ডব্লিউডব্লিউডব্লিউই’র কিংবদন্তি তারকা স্টোন কোল্ড স্টিভ অস্টিনের হামলায় ধরাশায়ী হয়েছিলেন মার্কিন এই ধনকুবের। ২০০৭ সালে রেসেলম্যানিয়া এক্সএক্স১১১ এর ইভেন্টে অস্টিনের ওই হামলার পর বিরোধীদের সান্ত্বনা পেয়েছিলেন ট্রাম্প।

trump

টিভি শো
‘দ্য অ্যাপ্রেন্টিস’ নামে টেলিভিশন রিয়ালিটি শো’র পৃষ্ঠপোষক ছিলেন ট্রাম্প। ২০০৪ সালে তিনি অ্যাপ্রেন্টিসের মূল ভূমিকায় চলে আসেন। বিশ্বজুড়ে এনবিসি টেলিভিশনে প্রচারিত এই অনুষ্ঠানের মাধ্যমে সবচেয়ে সফল ব্যবসায়ী টাইকুন হিসেবে পরিচিতি পান। তার কাজের জন্য সবেচেয়ে সম্মানজনক পুরস্কার এ্যামি অ্যাওয়ার্ডসের জন্য দুবার মনোনয়ন পেয়েছিলেন তিনি।

গত বছর মার্কিন নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দেয়ার পর তিনি ওই অনুষ্ঠান থেকে সরে দাড়ান।

trump  
ম্লান মুষ্টিযোদ্ধা
৮০’র দশকে নিজেকে একজন মুষ্টিযোদ্ধা হিসেবে পরিচয় করিয়ে দেয়ার চেষ্টা করলেও শেষ পর্যন্ত সফল হতে পারেননি তিনি। খেলাধুলার এই জগতে ট্রাম্প হয়ে পড়েন ম্লান।

প্রেসিডেন্ট প্রার্থী
এই প্রথমবারের মতো যে ট্রাম্প নির্বাচনে লড়লেন তা কিন্তু নয়। ১৯৯৯ সালে তিনি প্রেসিডেন্ট নির্বাচনে লড়েছিলেন; তবে তা একটি দলের। ২০০০ সালে মার্কিন নির্বাচনে রিফর্ম পার্টি নামের ওই দলের প্রেসিডেন্ট প্রার্থীও ছিলেন তিনি। ক্যালিফোর্নিয়া ও মিশিগানে দলীয় প্রাইমারিতে জয় পেলেও শেষ পর্যন্ত মার্কিন নির্বাচনে অংশ নেয়া হয়নি তার।



এসআইএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।