দোভাষীর অভাবে কথা বন্ধ আমিরাত যুবরাজের


প্রকাশিত: ০৫:০২ এএম, ২৬ জানুয়ারি ২০১৭

ভারতে সফর করছেন সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মুহাম্মদ জায়েগ আল নাহান। এ কারণে বুধবার হায়দরাবাদ হাউসে ছিল নিরাপত্তার কড়াকড়ি। এর জেরেই নিরাপত্তা বেষ্টনীতে আটকে পড়েছিলেন দোভাষী। ফলে প্রায় তিন মিনিট কোনো কথা হয়নি মোদি এবং আল নাহানের।

যুবরাজ মুহাম্মদ জায়েগ আল নাহানের সঙ্গে বিশেষ বৈঠকে করেন মোদি। বৈঠকের শুরুতে বক্তৃতা রাখেন প্রধানমন্ত্রী মোদি। কিন্তু তারপরেই যখন যুবরাজ কথা বলা শুরু করলেন তখন উপস্থিত সবাই একবারেই হতভম্ব হয়ে যান।

কারণ যুবরাজ আরবী ভাষায় কথা বলছিলেন। দোভাষী না থাকায় মোদিসহ উপস্থিত অনেকেই তার কথা বুঝতে পারছিলেন না। তাই প্রায় তিন মিনিট চুপ করেছিলেন যুবরাজ।

ঠিক সময়ে দোভাষী উপস্থিত না হতে পারার কারণেই এমন বিপত্তি ঘটেছে বলে জানানো হয়েছে। চলতি বছর ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে দেশটিতে সফর করছেন যুবরাজ মুহাম্মদ জায়েগ আল নাহান। যুবরাজকে বিমানবন্দরে আনতে প্রধানমন্ত্রী মোদি উপস্থিত ছিলেন। তাদের মধ্যে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। দু’দেশের মধ্যে ১৩ টি চুক্তি স্বাক্ষর হয়।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।