২০১৬ সালে বিশ্বের সবচেয়ে ব্যস্ত বিমানবন্দরের খেতাব দুবাইয়ের


প্রকাশিত: ০২:১৩ পিএম, ২৫ জানুয়ারি ২০১৭

আন্তর্জাতিক যাত্রীদের জন্য ২০১৬ সালে বিশ্বের সবচেয়ে ব্যস্ত বিমানবন্দরের খেতাব জিতেছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই ইন্টারন্যাশনাল বিমানবন্দর। একই সঙ্গে দুবাইয়ের এই বিমানবন্দর ব্যবহার করে যাত্রীদের ভ্রমণের পরিমাণ বেড়েছে ৭ দশমিক ২ শতাংশ।

এছাড়া ওই বছরে দুবাই ইন্টারন্যাশনাল বিমানবন্দর ব্যবহার করেছে বিশ্বের অন্তত ৮ কোটি ৩৬ লাখ মানুষ। মঙ্গলবার দুবাই ইন্টারন্যাশনাল বিমানবন্দর কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

কর্তৃপক্ষ বলছে, ২০১৬ সালে এই বিমানবন্দর ব্যবহার করেছে ৮ কোটি ৩৬ লাখ ৫৪ হাজার ২৫০ যাত্রী। এ সংখ্যা আগের বছরের প্রায় কাছাকাছি; ২০১৫ সালে দুবাই বিমানবন্দর ব্যবহার করে ৭ কোটি ৮০ লাখ ১৪ হাজার ৮৩৮ যাত্রী।

এছাড়া দেশটির বিমানসংস্থা এমিরেটস এয়ারলাইন্স বিশ্বের সবচেয়ে বেশি যাত্রী পরিবহনকারীর খেতাব অর্জন করেছে। ২০১৪ সালে এই বিমানবন্দর ব্যবহার করে এমিরেটস এয়ারলাইন্স সবচেয়ে বেশি অান্তর্জাতিক যাত্রী পরিবহন করেছে।   

এক বিবৃতিতে দুবাই বিমানবন্দরের প্রধান নির্বাহী কর্মকর্তা পল গ্রিফিথস চলতি বছরে ৮ কোটি ৯০ লাখ যাত্রী বিমানবন্দর ব্যবহার করতে পারে বলে প্রত্যাশা করেছেন।

সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।