পাকিস্তানের পার্লামেন্টে যৌন নিপীড়নের শিকার নারী এমপি


প্রকাশিত: ১১:০২ এএম, ২৫ জানুয়ারি ২০১৭

পাকিস্তানের পার্লামেন্টে মন্ত্রীর হাতে যৌন নিপীড়নের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন দেশেটির এক নারী এমপি। দেশটির সিন্ধ প্রদেশের এমপি নুসরাত সাহার আব্বাসি ওই অভিযোগ এনেছেন।

সাংসদ নুসরাত সাহার আব্বাসি বলেছেন, শুক্রবার সংসদে তাকে নিজের ঘরে ডেকে পাঠান প্রাদেশিক মন্ত্রী ইমদাদ পিতাফি। নিজের কক্ষে ডেকে নিয়ে ওই মন্ত্রী তাকে যৌন নিপীড়ন করেন। পরে ডেপুটি স্পিকারের কাছে অভিযোগ করেন নুসরাত। ডেপুটি স্পিকার নিজেও একজন নারী হলেও এই বিষয়ে অভিযোগ গ্রহণ করতে অস্বীকার করেন।

এ ঘটনার পর শনিবার পেট্রোলের বোতল হাতে সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি পোস্ট করেন নুসরত। সেখানে লিখেন, অভিযোগের সুরাহা না হলে তিনি আত্মহত্যার পথ বেছে নেবেন।

নুসরাতের পোস্টের পর সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার ঝড় শুরু হয়। মন্ত্রী পিতাফি সংসদে নুসরাতের কাছে ক্ষমা চাইতে বাধ্য হন। সম্মান অক্ষুণ্ন রাখার নিয়মানুযায়ী তার হাতে উত্তরীয় তুলে দেন।

আব্বাসি বলেন, ঘটনার নিষ্পত্তি হয়েছে। কিন্তু যৌন নিপীড়ন হলে আইন নারী কতটুকু সুরক্ষা দিতে প্রস্তুত, সেই বিষয়ে এই ঘটনা প্রশ্ন তুলেছে। আইন থাকলেও তা কার্যকর হওয়া এখনো স্বপ্ন রয়ে গেছে। আইনসভার সদস্যরাই লিঙ্গ বৈষম্যের শিকার হচ্ছেন বলে মন্তব্য করেন এই নারী এমপি।

এসআইএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।