দাউদ ইব্রাহিমকে ধরতে মরিয়া ভারত


প্রকাশিত: ০৪:৫৪ এএম, ২৫ জানুয়ারি ২০১৭

১৯৯৩ সালে ভারতের মুম্বাই শহরে ভয়াবহ হামলার মূল হোতা দাউদ ইব্রাহিমকে ধরতে মরিয়া হয়ে উঠেছে ভারত। এদিকে, দাউদের প্রায় ১৫ হাজার কোটি টাকার সম্পদ জব্দ করার সিদ্ধান্ত নিয়েছে সংযুক্ত আরব আমিরাত।  

আবু ধাবির সাহায্য নিয়ে দাউদকে চাপে ফেলতে গত এক বছর ধরে চেষ্টা করছে মোদি সরকার। আবু ধাবির যুবরাজ শেখ মুহাম্মদ বিন জাভেদ আল নহিয়ান নয়াদিল্লিতে সফর করছেন।

এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার একান্ত বৈঠকে দাউদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরূপ জানিয়েছেন, বিষয়টি গোপন রাখা হচ্ছে। এখনি কোনো ঘোষণা দিয়ে দাউদকে সতর্ক করা ঠিক হবে না।

করাচির এরিয়া-৫ ডিফেন্স হাউজিং অঞ্চলের কড়া নিরাপত্তায় ঘেরা বাংলোয় রয়েছেন দাউদ। তার শারীরিক অবস্থা কিছুটা খারাপ বলে জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাদের মতে, ইসলামাবাদ আগের মত এই মাফিয়া ডনকে প্রশ্রয় দিচ্ছে না।

আবু ধাবিতে একাধিক বিলাসবহুল ভিলা, নাইট ক্লাব, ক্যাসিনো, হোটেল এবং নাইট ক্লাবের মালিক দাউদ।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।