নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা হয়নি : মাহবুব


প্রকাশিত: ০২:১৮ পিএম, ২৪ মার্চ ২০১৫

বিএনপি নির্বাচন মুখী ও গণতান্ত্রিক দল। তারা নির্বাচন বর্জন করতে চায় না। তবে সরকার এখন পর্যন্ত সুষ্ঠ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করেনি। মঙ্গলবার বিকেলে স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিএনপি আয়োজিত আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান এ কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়া নির্বাচনে যাওয়া না যাওয়া নিয়ে সবার মতামত নিচ্ছেন। সিটি নির্বাচন নিয়ে তৃণমূল থেকে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী সদস্য পর্যন্ত আলোচনা চলছে। সরকার ও নির্বাচন কমিশনার নির্বাচনের লেভেল প্লেইং ফিল্ড সৃষ্টি করলে আমরা আগেই নির্বাচনে আসতে পারতাম। আমরা এখন আশা করছি তারা নির্বাচনের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করবে এবং সে নির্বাচনে আমরা অংশগ্রহন করব।

তিনি আরো বলেন, দেশে এখন গণতন্ত্রের নামে স্বৈরাতন্ত্র চলছে। ৪৪ বছরেও রাজনৈতিক শিষ্টাচার তৈরি হয়নি। তার জন্যই দেশে চরম বিপর্যয় ও অস্থিরতা চলছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর (অব.) সৈয়দ মোহাম্মাদ ইব্রাহিম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, ব্যারিস্টার হায়দার আলী, বিএনপির সহ দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।