ট্রাম্পের ছেলেকে নিয়ে বিদ্রূপ মন্তব্য করায় বরখাস্ত


প্রকাশিত: ১০:০৩ এএম, ২৪ জানুয়ারি ২০১৭

যুক্তরাষ্ট্রের অন্যতম কমেডি লেখক ও জনপ্রিয় টিভি শো ‘সেটারডে নাইট লাইভ’র চিত্রনাট্য রচয়িতা কেটি রিচকে অনুষ্ঠান থেকে বরখাস্ত করা হয়েছে। শুক্রবার দেশটির নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার তৃতীয় স্ত্রী মেলানিয়া ট্রাম্পের সন্তান ব্যারন ট্রাম্পকে ‘বিদ্রূপ’ করে টুইট করায় তার বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

‘সেটারডে নাইট লাইভ বা এসএনএল’র নির্ভরযোগ্য সূত্র এ খবর নিশ্চিত করেছে। তবে অনুষ্ঠানটির সম্প্রচারকারী এনবিসি টেলিভিশন এ বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি।

শুক্রবার এক টুইট বার্তায় কেটি রিচ বলেছিলেন, ‘ব্যারন হয়তো যুক্তরাষ্ট্রের প্রথম হোম-স্কুল শুটার হবেন।’ পরে অবশ্য সমালোচনার জেরে তিনি টুইটটি তার একাউন্ট থেকে মুছে ফেলেন এবং সোমবার আরেক টুইট বার্তায় ব্যারনকে নিয়ে করা টুইটের জন্য ক্ষমা প্রার্থনা করেন রিচ।

কেটির টুইটের পর ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়।

রিচের এ টুইটের প্রতিক্রিয়া হিসেবে দেয়া একটি পোস্ট প্রায় ৩০ লাখের মতো শেয়ারও হয়েছে। সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও হিলারির একমাত্র সন্তান চেলসি ক্লিনটন ব্যারনকে সমর্থন করে ওই টুইট করেন।

টুইটে বলা হয়, কোনো শিশুর বিষয়ে এভাবে কথা বলা উচিত নয়… সে একজন শিশু এবং তাকে স্বাভাবিকভাবে বেড়ে ওঠার সুযোগ দেয়া দরকার, সে সম্মানটুকু দেয়া দরকার।

এসআইএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।