অভিবাসীদের প্রতি ডাচ প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি


প্রকাশিত: ০৩:২৪ এএম, ২৪ জানুয়ারি ২০১৭

অভিবাসীদের সতর্ক করেছেন ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট। দেশটিতে থাকা অভিবাসীদের উদ্দেশ্যে রুট বলেছেন, যেসব লোক নেদারল্যান্ডসে বাস করতে পছন্দ করেন না তাদের ওই দেশ ছেড়ে চলে যাওয়া উচিত।

স্থানীয় একটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী রুট বলেন, দেশটিতে আসা নতুন অভিবাসীরা স্বাধীনতার কথা বলে নিজেদের সাংস্কৃতিক আচরণ যেভাবে ডাচদের ওপর চাপিয়ে দিচ্ছেন সেটা সত্যিই বিরক্তিকর। খবর বিবিসির।

অভিবাসীদের কারণে ডাচদের স্বাধীনতা ক্ষুণ্ণ হচ্ছে এবং অভিবাসীদের হাতেই দেশ চলে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, কিছু মানুষ নারীদের সঙ্গে হাত মেলাতেও অস্বীকৃতি জানাচ্ছেন যা খুবই উদ্ভট আচরণ। এই দেশে নারী-পুরুষকে আলাদাভাবে দেখা হয় না। অথচ অভিবাসীদের কারণে এখন সেই পার্থক্য তৈরি হচ্ছে।

মার্চ মাসেই সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। মতামত জরীপে দেখা গেছে, সেখানে ইসলাম বিদ্বেষী মতাদর্শে বিশ্বাসী ফ্রিডম পার্টিই শীর্ষে রয়েছে। সাম্প্রতিক সময়ে পুরো ইউরোপ জুড়েই অভিবাসী ও শরণার্থী বিরোধী মনোভাব মাথাচাড়া দিয়ে উঠছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।