এক গুলিতে তিন আইএস জঙ্গি নিহত


প্রকাশিত: ১০:৩৩ এএম, ২৩ জানুয়ারি ২০১৭

ইরাকে ব্রিটিশ সেনাবাহিনীর অভিযানের সময় স্নাইপার রাইফেল থেকে ছোড়া এক গুলিতে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) তিন সদস্য নিহত হয়েছে। আইএস জঙ্গিরা দেশটিতে নারী ও শিশুদের ভিড় লক্ষ্য করে গোলাবর্ষণের প্রস্তুতির সময় এ ঘটনা ঘটেছে।

এক গুলিতে একাধিক মৃত্যুর ঘটনা প্রতি ১০ লাখে একবার ঘটে। গত বছরের নভেম্বরে ইরাকের প্রত্যন্ত একটি গ্রামে ব্রিটিশ সেনাবাহিনীর এক বুলেটের আঘাতে ওই তিন আইএস সদস্য নিহত হয়।

sniper

ব্রিটিশ দৈনিক ডেইলি স্টার বলছে, এক সেনাসদস্য এল১১৫এ স্নাইফার রাইফেল থেকে একটি গুলি ছুড়েছিলেন। গুলিতে ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে দুই আইএস সদস্য মারা যায়। পরে বুলেটটি একটি প্রাচীর ভেদ করে আরো এক আইএস সদস্যের ঘাড়ে বিদ্ধ হয়।

ডেইলি স্টারের এক প্রতিবেদনে বলা হয়েছে, নারী ও শিশুদের ভিড়ে আইএস জঙ্গিরা গোলাবর্ষণের প্রস্তুতি নিচ্ছিল। গোলাবর্ষণ থেকে বিরত থাকার আহ্বান জানানো হলেও তারা প্রস্তুতি নেয়। এ সময় সেনাবাহিনীর এক সদস্য স্নাইফার রাইফেল থেকে আইএস জঙ্গিদের লক্ষ্য করে একটি গুলি চালান।

sniper

ব্রিটিশ সেনাবাহিনীর ‘সাস স্কোয়াডের’ সদস্যরা আইএসের একটি ইউনিটকে দ্বিতল একটি ভবনের ছাদে দেখতে পান। ওই আইএস সদস্যরা জনসমাগমের দিকে মেশিন গান তাক করে ছিল। পরে এক সেনা স্নাইপার রাইফেল থেকে গুলি ছুড়েন। ওই গুলি বন্দুকধারী আইএস জঙ্গির মাথা ভেদ করে দ্বিতীয় জঙ্গির বুকে বিদ্ধ হয়। পরে প্রাচীর ভেদ করে তৃতীয় জঙ্গির ঘাড়ে আঘাত হানে। এতে তাৎক্ষণিকভাবে দুই জঙ্গি মারা যায়; এর ৩০ সেকেণ্ডের মধ্যে অপর জঙ্গির মৃত্যু হয়।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।