বিদায়ে সাবলীল ওবামা বিষণ্ন মিশেল


প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২০ জানুয়ারি ২০১৭

স্থানীয় সময় দুপুর পৌনে একটা। প্রচলিত রীতি অনুযায়ী সদ্য শপথ গ্রহণকারী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সস্ত্রীক বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা ও মিশেল ওবামাকে হেলিকপ্টার পর্যন্ত এগিয়ে দিলেন। এ সময় ওবামা ও ট্রাম্পকে হাস্যরত অবস্থায় কথা বলতে দেখা যায়।

বিদায়কালে চুম্বন বিনিময় শেষে প্রথমে মিশেল সোজা হেঁটে হেলিকপ্টারে উঠে যান। এ সময় তাকে কিছু সময়ের জন্য মৃদু বিষণ্ন দেখাচ্ছিল। কিন্তু বারাক ওবামাকে হাসিমুখে হেলিকপ্টারে উঠতে দেখা যায়।

হেলিকপ্টারে উঠিয়ে দিয়ে ডোনাল্ড ট্রাম্প অদূরে দাঁড়িয়ে গিয়ে দাঁড়ান। হেলিকপ্টারটি উড়তে শুরু করলে সস্ত্রীক ট্রাম্প হাত নেড়ে বিদায় জানান। মেরিল্যান্ডে উদ্দেশ্যে রওনা হওয়ার মাধ্যমে বারাক ওবামার শাসনের অবসান ও ট্রাম্প শাসনের সূচনা হয়।

Obama

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার আগ পর্যন্ত ট্রাম্পকে একাধারে কিছুটা গম্ভীর দেখাচ্ছিল। কিন্তু শপথ শেষে বক্তৃতাকালে সাবলীলভাবে বক্তব্য দেয়া শুরু করেন। ট্রাম্পের বক্তৃতায় ঘুরে ফিরে সবার আগে যুক্তরাষ্ট্রের জনগণের উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে তার সরকারের সব কার্যক্রম পরিচালিত হবে বলে জানানো হয়।

তিনি বলেন, কথায় নয়, জনগণকে সঙ্গে নিয়ে কাজের মাধ্যমে যুক্তরাষ্ট্রকে বিশ্ব দরবারে পরিচিত করা হবে।

এমইউ/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।