আগুন নেভাতে গিয়ে প্রাণ গেল ৩০ ফায়ার সার্ভিস কর্মীর (ভিডিও)


প্রকাশিত: ১১:৪৬ এএম, ১৯ জানুয়ারি ২০১৭

ইরানের রাজধানী তেহরানের একটি বাণিজ্যিক বহুতল ভবনে অগ্নিকাণ্ডের পর ধসের ঘটনা ঘটেছে। এতে দেশটির অন্তত ৩০ অগ্নিনির্বাপণ কর্মী নিহত হয়েছেন। রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

ভবনটি ধসে পড়ার পর বিভিন্ন গণমাধ্যমে হতাহতের তথ্য বিভিন্ন রকমের দেয়া হয়। ফার্স নিউজ এজেন্সি ও প্রেস টিভির প্রতিবেদনে বলা হয়, ৩০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। পরে অগ্নিকাণ্ডে ৩০ অগ্নিনির্বাপণ কর্মী নিহত হয়েছে বলে ফার্সের প্রতিবেদনে জানানো হয়। ফার্স বলছে, ধসেপড়া ভবনে আরো ৩ শতাধিক মানুষ আটকা পড়েছে।

রাষ্ট্রীয় টেলিভিশন বলছে, সকাল ৮টার দিকে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২০০ কর্মী উপস্থিত ছিলেন। অগ্নিকাণ্ডের ঘটনা সরাসরি সম্প্রচারের সময় ১১টা ৩২ মিনিটে ভবনটি ধসে পড়ে।

iran

তেহরান থেকে আলজাজিরার প্রতিনিধি দোরসা জব্বারি জানান, ভবনটিতে আগুনের সূত্রপাত ও ধস পড়ার সময় পর্যন্ত উদ্ধারকাজে নিয়োজিত ছিলেন ফায়ার সার্ভিস কর্মীরা। উদ্ধারকর্মীরা ভেতরে থাকাকালীন ভবনটি ধসে পড়েছে।

১৭ তলাবিশিষ্ট তেহরানের ওই বাণিজ্যিক ভবনটি ১৯৬০ সালের শুরুর দিকে নির্মাণ করা হয়েছিল। এতে একটি শপিং সেন্টার ও পোশাক কারখানাও ছিল। আগুন ছড়িয়ে পড়ার পর ভবনটি থেকে অনেককে বের করে আনা হয়। তবে ধসে পড়ার সময় ভবনের ভেতরে অনেকেই আটকা ছিলেন।



এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।