দুবাইয়ের ভিসা নিতে লাগবে স্বাস্থ্যবীমা


প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১৮ জানুয়ারি ২০১৭

স্বাস্থ্যবীমা ছাড়া দুবাইয়ের ভিসা পাওয়া যাবে না বলে সতর্ক করে দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। দেশটির জ্যেষ্ঠ এক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, ভিসা নবায়নের প্রক্রিয়ায় ইতিমধ্যে চিকিৎসা বীমা যুক্ত করা হয়েছে এবং ১ জানুয়ারি থেকে তা কার্যকরও হয়েছে।

দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষের স্বাস্থ্য অর্থায়ন বিষয়ক পরিচালক ড. হায়দার আল ইউসুফ দেশটির জাতীয় দৈনিক খালিজ টাইমসকে বলেছেন, কর্তৃপক্ষ বাধ্যতামূলক স্বাস্থ্যবীমার আবেদনের নির্দিষ্ট সময়সীমা বাড়িয়েছে।

দুবাই ন্যাচারালাইজেশন অ্যান্ড রেসিডেন্সি ডিপার্টমেন্ট ভিসা ইস্যুর ক্ষেত্রে স্বাস্থ্যবীমাকে ইতিমধ্যে সংযুক্ত করেছেন এবং এ ব্যবস্থা কার্যকর করা হয়েছে।

তিনি বলেন, ১ জানুয়ারি থেকে এটি কার্যকর হয়েছে। তবে কিছু কোম্পানি স্বাস্থ্যবীমার আবেদন করতে দেরি করেছে। এখন থেকে স্বাস্থ্যবীমা ছাড়া নতুন ভিসা ইস্যু অথবা নবায়ন করা যাবে না।

এর আগে গত মাসে দ্বিতীয়বারের মতো স্বাস্থ্যবীমার আবেদনের সময় বৃদ্ধি করা হয় দেশটিতে। প্রচুর পরিমাণে আবেদন জমা পড়ায় কর্তৃপক্ষ সময়সীমা বৃদ্ধির সিদ্ধান্ত নেয়। দুবাইয়ের সকল নাগরিক যাতে স্বাস্থ্যবীমার আওতায় আসেন সেলক্ষে আবারো সময় বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ওই কর্মকর্তা জানিয়েছেন।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।