জাজিরায় স্কুল ছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদ


প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২২ মার্চ ২০১৫

শরীয়তপুরের জাজিরা উপজেলা সদরের জাজিরা গালর্স হাই স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেণীর ছাত্রী চাদঁনীকে হত্যার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। তাকে অপহরণের পর ধর্ষণ করে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল।  তাকে এমন নৃশংসভাবে হত্যার প্রতিবাদে জাজিরা মুক্তিযোদ্ধা সংসদ ও জাজিরা ফাউন্ডেশনের উদ্দ্যোগে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা হয় রোববার।

মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ, জাজিরা ফাউন্ডেশনসহ কলেজ,স্কুল মাদ্রাসার শিক্ষক ও হাজার হাজার ছাত্রছাত্রীরা দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত এই মানববন্ধনে অংশ নেয়।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো, জাজিরা উপজেলার মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয়, আবদুল রাজ্জাক উচ্চ বিদ্যালয়, জাজিরা গালর্স স্কুল এন্ড কলেজ, মুলনা এ এস উচ্চ বিদ্যালয়, জাজিরা শামসূলউলুম ফাজিল মাদ্রাসা, জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজ, কাজিয়ার চর দাখিল মাদ্রাসা, বিকে নগর বঙ্গবন্ধু কলেজসহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষকবৃন্দ।

 মানববন্ধন শেষে তারা চাঁদনীকে হত্যাকারীদের বিচারের দাবিতে এক সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, জাজিরা থানা মুক্তিযোদ্ধা কমান্ডার শামসুল হক খান, জাজিরা পৌরসভার মেয়র আবুল খায়ের ফকির, কেন্দ্রীয় কমিটির শ্রমিক লীগের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম দানেশ, জাজিরা থানার আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার জি এম নুরুল হক, যুগ্ন-সাধারন সম্পাদক আবু তালেব চৌকিদার, মাষ্টার এনামুল হক, আক্কাস মুন্সি,আসিফ আহসান,অনিক,রাজিব হোসেন, সেলিম মাদবর, আলী আজগর খান,হাজি আবদুল করিম, ছাত্রী,স্বর্না,রত্না আক্তার, নাছির খান প্রমুখ।

উল্লেখ্য, জাজিরা উপজেলার ছোট মুলনা গ্রামের আলী আজগর খানের মেয়ে জাজিরা গার্লস হাই স্কুলের ৭ম শ্রেনীর ছাত্রী চাঁদনী আকতার হেনা গত ১১ মার্চ বুধবার দুপুরে স্কুল ছুটি হওয়ার পর বাড়ি ফেরার পথে অপহরণ হন।

শুক্রবার বিকেলে স্থানীয় লোকজন ছোট মুলনা গ্রামে আলী আজগর খানের বাড়ি থেকে ৫০০ গজ দূরে একটি ঝোঁপের নিকট শুকনা খালের ভেতর স্কুল ছাত্রীর অর্ধ উলঙ্গ লাশ উদ্ধার করে।

এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।