যুগ পেরিয়ে ফিরছে ফিডব্যাক


প্রকাশিত: ০৮:০৭ এএম, ২২ মার্চ ২০১৫

দীর্ঘ বিরতি শেষে নতুন অ্যালবাম নিয়ে ফিরছে জনপ্রিয় ব্যান্ডদল ফিডব্যাক। তবে তাদের অ্যালবামটি প্রকাশ পাবে ডিজিটালি। পরে অডিও সিডি আকারে বাজারে ছাড়া হবে।

প্রায় একযুগ পর প্রকাশিত হতে যাচ্ছে দলটির কোনো অ্যালবাম। এর আগে সর্বশেষ ‘ফিডব্যাক ০২’ বাজারে আনে তারা।
 
নতুন অ্যালবাম নিয়ে ফিডব্যাকের প্রতিষ্ঠাতা সদস্য ফুয়াদ নাসের বাবু বলেন, ‘অ্যালবামের নাম এখনও চুড়ান্ত হয়নি। তবে ৬টি গান ইতোমধ্যে তৈরি হয়েছে। যেহেতু দীর্ঘদিন পর আসছে আমাদের নতুন অ্যালবাম, তাই শ্রোতাদের আশাও অনেক বেশি। বিষয়টি মাথায় রেখেই গানগুলো করা হয়েছে। বৈচিত্রতা আছে। আশা করছি ভালো লাগবে সবার।’

তিনি জানালেন, নতুন এই অ্যালবামে গান লিখেছেন গুঞ্জন চৌধুরী, আফতাব খুরশীদ, সাঈফ এবং শাহনূর রহমান লুমিন। আসছে বৈশাখেই অ্যালবাম প্রকাশ করা হবে।

ফুয়াদ নাসের বাবু আরো বলেন, ‘অডিও বাজারে অস্থিতিশীলতা ও প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর সাথে বোঝাপড়া না হওয়ায় ডিজিটালি অ্যালবাম প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাছাড়া ডিজিটালি অ্যালবাম প্রকাশ করলে বিশ্বের সকল শ্রোতার কাছেই পৌঁছে যায়- তাই এই সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

প্রসঙ্গত, তারুণ্যে উদ্দীপ্ত হয়ে ১৯৭৬ সালের ৪ অক্টোবর প্রতিষ্ঠিত হয় ব্যন্ডদল ‘ফিডব্যাক’। ১৯৮৫ সালে ‘ফিডব্যাক’ নামেই প্রকাশ করে প্রথম অ্যালবাম। এরপর ১৯৮৭ সালে ‘উল্লাস’, ১৯৯০ সালে ‘মেলা’, ১৯৯৪ সালে ‘বঙ্গাব্দ ১৪০০’, ‘১৯৯৬ সালে ‘বাউলিয়ানা’ এবং ১৯৯৭ সালে প্রকাশিত হয় একটি মাত্র গান নিয়ে তৈরি ‘দেহঘড়ি’র মত জনপ্রিয় সব অ্যালবাম।

বর্তমানে ব্যান্ডটির সদস্যগণ হলেন ফুয়াদ নাসের বাবু (কিবোর্ড) , লাবু রহমান (গিটার ও ভোকাল), এনাম এলাহী টন্টি (ড্রামস্) এবং শাহনূর রহমান লুমিন (ভোকাল)। সম্প্রতি দলটিতে যোগ দিয়েছে নতুন এক সদস্য- রায়হান। ব্যান্ডের ভোকাল লুমিনের সঙ্গেই গাইবেন তিনি।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।