পুলিশের মানবতা


প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ১৬ জানুয়ারি ২০১৭

প্রবল তুষারপাতের মধ্যেও এক অন্তঃস্বত্ত্বা নারী ও তার অনাগত শিশু সন্তানের প্রাণ বাঁচিয়ে মানবতার অনন্য নজির গড়লেন ভারতের কয়েকজন পুলিশকর্মী। ঘটনাটি দেশটির হিমাচল প্রদেশের রাজধানী সিমলা শহরের। প্রবল ঠান্ডায় সিমলা এখন হিমাঙ্কের নিচে।

এই পরিস্থিতির মধ্যে গত ৯ জানুয়ারি, সন্ধ্যায় স্থানীয় ভোট গ্রামের বাসিন্দা কামিনীর প্রসব বেদনা ওঠে। তার পক্ষে কোনোমতেই হাসপাতালে পৌঁছনো সম্ভব ছিল না। কারণ, প্রবল তুষারপাতে সবকটি রাস্তা বন্ধ ছিল।

এমনকি, অ্যাম্বুলেন্সের জন্য ফোন করা হলে, জানিয়ে দেয়া হয় বরফের মধ্যে পরিষেবা দিতে ব্যর্থ তারা। ওই পরিস্থিতিতে দাঁড়িয়ে সব আশা কার্যত ছেড়ে দিয়েছিলেন ওই নারী ও তার মা। কী করবেন কিছুই ভেবে পাচ্ছিলেন না।

এক পর্যায়ে তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন কয়েকজন পুলিশকর্মী। অন্তঃসত্ত্বা ওই নারীকে চৌকিতে তুলে, তার গায়ে কম্বল চাপা দিয়ে কাঁধে তুলে হাসপাতালে নিয়ে যান।

প্রায় তিন ঘণ্টা ধরে এইভাবে বরফ ও প্রবল ঠান্ডাকে উপেক্ষা করে ১০ কিলোমিটার পায়ে হেঁটে যান তারা। রাত সাড়ে ৯টায় পৌঁছান হাসপাতালে। ওইদিন রাতেই এক ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দেন ওই নারী।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।