মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ : তদন্ত করবে সিনেট কমিটি


প্রকাশিত: ১০:৫৩ এএম, ১৪ জানুয়ারি ২০১৭

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া বা অন্য কেউ হস্তক্ষেপের চেষ্টা করেছে কিনা সে বিষয়ে তদন্ত করবে মার্কিন সিনেটের গোয়েন্দা কমিটি। খবর টরন্টো সানের।

শুক্রবার রাতে এক বিবৃতিতে গোয়েন্দা কমিটির চেয়ারম্যান মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন।

কমিটির তরফ থেকে বলা হয়েছে, তদন্তের অংশ হিসেবে তারা বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার প্রশাসন এবং নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করবেন।

তবে যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার গোয়েন্দা সংস্থার প্রভাবের বিষয়ে পরিষ্কার ধারণা পাওয়াটা একটু জটিল বলে মনে করছেন কমিটির সদস্যরা। তদন্তের তথ্য সবাইকে মেনে নিতে হবে বলেও জানানো হয়েছে।

তদন্তে রাশিয়ার সাইবার ও গোয়েন্দা কার্যক্রম সম্পর্কে বিস্তারিত গবেষণা করা হবে। তবে মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়টি বরাবরই নাকোচ করে দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এ বিষয়ে গোয়েন্দা সংস্থার বিভিন্ন রিপোর্টও প্রথম দিকে আমলে নেননি তিনি।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।