মাকে খাঁচায় বন্দি রেখেছে ছেলে


প্রকাশিত: ০৬:২৮ এএম, ১৩ জানুয়ারি ২০১৭

চীনে বৃদ্ধ মাকে শুকরের খাঁচার ভেতর বন্দী করে রেখেছে ছেলে। এমন একটি ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পর তা নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে। খবর বিবিসির।

দক্ষিণাঞ্চলীয় গুয়াংজি প্রদেশে ৯২ বছর বয়সী ওই বৃদ্ধাকে তার নিজের ছেলে এবং ছেলের বউ এভাবে খাঁচার মধ্যে বন্দী করে রেখেছে।

সাউদার্ন মর্নিং পোস্ট পত্রিকার খবরে বলা হয়েছে, বছরের পর বছর ধরে ওই বৃদ্ধাকে এভাবে বন্দী রাখা হয়েছে। ইয়াং নামের ওই নারীকে ১০ বর্গমিটার সেলের ভেতর কাঠের বেঞ্চিতে ঘুমাতে দেওয়া হয়েছে।

প্রিটি নান গুলান নামে স্থানীয় এক নারীই ওই বৃদ্ধাকে এভাবে খাঁচায় রাখার একটি ভিডিও পোস্ট করার পরই তা নিয়ে বেশ প্রতিক্রিয়া দেখা গেছে। মিয়াওপাই নামের জনপ্রিয় ভিডিও সার্ভিসে খাঁচার ভেতর বসে থাকা বৃদ্ধার ভিডিওটি প্রকাশ করেন তিনি।

চলতি মাসের ৬ তারিখে প্রকাশের পর থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত আঠারো লাখের বেশিবার ভিডিওটি দেখা হয়েছে।

দশ হাজারের বেশি অনলাইন ব্যবহারকারী হ্যাশট্যাগ দিয়ে পোস্ট শেয়ার করেছেন যেখানে বৃদ্ধার ছেলে এবং ছেলের বউকে পশু বলে অভিহিত করা হয়েছে।

চীনে এ ধরনের ঘটনা নতুন নয়। সেখানে বৃদ্ধ বাবা-মায়ের সঙ্গে সন্তানদের এমন অবেহলার ঘটনা খুব সাধারণ ঘটনা। ২০১৪ সালে হেনান প্রদেশে নব্বর বছর বয়সী এক বৃদ্ধ এমন অবস্থার শিকার হয়ে প্রাণ হারিয়েছিলেন।

গত নভেম্বরে ষাটোর্ধ্ব এক বৃদ্ধকে রাস্তায় আবর্জনার ভেতর থেকে খাবার উঠিয়ে খেতে দেখা যায় এমন একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছিল। মেয়ের কাছে বোঝা হয়ে উঠেছিলেন ওই বৃদ্ধ বাবা। তাকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছিল।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।