সুইডেনের রাজপ্রাসাদে ভূত!


প্রকাশিত: ০৬:৩১ এএম, ০৯ জানুয়ারি ২০১৭

সুইডেনের রাজপ্রাসাদে ভূত আছে। রাণী সিলভিয়া (৭৩) বলেছেন, রাজকীয় যে প্রাসাদে তিনি বাস করেন সেখানে ভূত আছে।

তিনি জানিয়েছেন, প্রাসাদের ‘ক্ষুদে বন্ধু’ অর্থাৎ ভূতদের সঙ্গেই তার বসবাস। যদিও এটা খুবই উত্তেজনাকর তবে এতে ভয়ের কিছু নেই বলেও জানালেন তিনি।

রাজধানী স্টকহোমের কাছে ১৭শ’ শতাব্দীতে নির্মিত ড্রটনিংহোলম প্রাসাদে রাজপরিবারের সদস্যরা বাস করেন ।

ওই প্রাসাদই রানী সিলভিয়া এবং তার স্বামী রাজা কার্ল গুস্তাফের স্থায়ী বাসভবন। ওই প্রাসাদকে নিয়ে নতুন তৈরি একটি প্রামাণ্যচিত্রে দেওয়া সাক্ষাতকারেই রানী প্রাসাদে ভূতের বসবাসের কথা জানালেন। এসভিটিতে ওই প্রামাণ্যচিত্র দেখানো হবে।

রানী বলেন, ‘আপনি এটা অনুভব করবেন যে প্রাসাদে আপনি পুরোপুরি একা নন। তবে এই ভূতেরা খুবই বন্ধুসুলভ।’

রাজা কার্ল গুস্তাফের বোন প্রিন্সেস ক্রিস্টিনাও রাণীর কথা সমর্থন করেছেন। তিনি বলেন, প্রাসাদটির ভেতরে অনেক শক্তির অস্তিত্ব অনুভব করা যায়।

প্রাসাদটি সারা বছরই দর্শনার্থীদের জন্য খোলা থাকে । তবে দক্ষিণ দিকের যে অংশে রাজপরিবারের সদস্যরা থাকেন সেখানে কেউ যেতে পারেন না।

প্রাসাদে ভূত আছে এমন খবর প্রকাশ পাওয়ার পর দি লোকাল নামের একটি ওয়েবসাইটে বলা হয়েছে, রাজা-রানীর বন্ধু ভূতেরা সম্ভবত দক্ষিণ দিকেই বাস করে। একারণেই সেখানে কাউকে যেতে দেওয়া হয় না। তাহলে এই জায়গাটায় সৌখিন ভূত শিকারীদের ঘুরে দেখা উচিত।

টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।