আবারো সাক্ষাৎ হচ্ছে মোদি-মমতার


প্রকাশিত: ০২:৩৭ পিএম, ১৬ মার্চ ২০১৫

চলতি মাসের ২৬ তারিখ ভারতের কলকাতায় যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই দিনই রাজ্যের মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার কথা রয়েছে। এছাড়া রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী আত্মস্থানন্দের সঙ্গে দেখা করতে বেলুড় মঠেও যাবেন প্রধানমন্ত্রী। এরপর ইসকনের একটি অনুষ্ঠানে যেতে পারেন মোদী।

এরআগে গত ৯ মার্চ দিল্লি গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সংসদে প্রধানমন্ত্রীর ঘরে প্রায় আধ ঘণ্টা একান্তে বৈঠকও করেন তারা। বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি নরেন্দ্র মোদীকে পশ্চিমবঙ্গে আসার আমন্ত্রণ জানান রাজ্যের মুখ্যমন্ত্রী। তার পরিপ্রেক্ষিতেই কলকাতায় আসার ইচ্ছা প্রকাশ করেন নরেন্দ্র মোদী। তবে এত তাড়াতাড়ি নয়, এপ্রিল মাসের তৃতীয় সপ্তাহে তার কলকাতায় আসার কথা ছিল। কিন্তু অসুস্থ স্বামী আত্মস্থানন্দকে দেখতে এ মাসেই কলকাতায় আসার সিদ্ধান্ত নেন মোদী।

প্রথমে শোনা গিয়েছিল, এ মাসের ২৪ বা ২৫ তারিখে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতায় আসবেন। কিন্তু ওই সময়ে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে থাকবেন। ২৬ তারিখ তার কলকাতায় ফেরার কথা। এদিকে, কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চান প্রধানমন্ত্রী। তাই দু`দিন পিছিয়ে ২৬ তারিখই রাজ্যে আসার সিদ্ধান্ত নেন তিনি। ফলে এ মাসে আবারো মোদি-মমতার সাক্ষাৎ হচ্ছে।

যদিও বর্তমানে রাজ্যের রাজনৈতিক আবহাওয়া বেশ উত্তপ্ত। আগামী মাসেই পুরভোট। তৃণমূল যেমন বাংলায় নিজের ক্ষমতা ধরে রাখতে মরিয়া, তেমন বিজেপিও বাংলায় শক্তি বাড়াতে তৎপর। এ হেন পরিস্থিতিতে খোদ কলকাতাতেই দুই দলের দুই প্রধান, মোদী-মমতা সাক্ষাৎকার বেশ তাৎপর্যপূর্ণ হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।