‘হেলথ কেয়ারের’ জন্য লড়াইয়ের আহ্বান ওবামার


প্রকাশিত: ০৩:৩৭ এএম, ০৫ জানুয়ারি ২০১৭

হেলথ কেয়ার বিলের জন্য ডেমোক্রেটদের লড়াইয়ের আহ্বান জানিয়েছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইতোমধ্যেই ওই বিল বাতিলের অঙ্গীকার করেছেন। খবর বিবিসির।

ওই বিল নিয়ে প্রায় দুই ঘণ্টা ধরে ডেমোক্রেট দলের সদস্যদের সঙ্গে বৈঠক করেছেন ওবামা। ইতোমধ্যেই রিপাবলিকানরা ওবামার স্বাক্ষরিত বিল বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। এর জন্য তারা প্রাথমিক পদক্ষেপও গ্রহণ করেছেন।

কংগ্রেসের ওই বৈঠকে উপস্থিত ছিলেন নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট মাইক পেনস। সেখানে তিনি জানিয়েছেন, তার দল ওবামা কেয়ার বিল প্রতিস্থাপন করবে।

ওবামা কেয়ারের আওতায় যুক্তরাষ্ট্রে প্রায় ২ কোটি মানুষের স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে। বুধবার ডেমোক্রেট দলের প্রতিনিধি এলিযাহ কামিংস সাংবাদিকদের জানিয়েছেন ওবামা তার স্বাক্ষরিত হেলথ কেয়ার বিল টিকিয়ে রাখতে লড়াই করতে বলেছেন।

ইতোমধ্যেই সিনেটে ওবামা কেয়ার বাতিলের প্রাথমিক পদক্ষেপ গ্রহণ করেছেন রিপাবলিকানরা। এই বিল বাতিলের পক্ষে ভোট দিয়েছেন ৫১ ভাগ রিপাবলিকান এবং বিপক্ষে ভোট দিয়েছেন ৪৮ ভাগ রিপাবলিকান।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।